বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > ১২ দিন পরও ফেরেনি বিদ্যুৎ, টাকা নিয়ে সংযোগ ফেরানোর অভিযোগে বিক্ষোভ একাধিক জায়গায়
সোমবার বিদ্যুতের দাবিতে পথ অবরোধ
সোমবার বিদ্যুতের দাবিতে পথ অবরোধ

১২ দিন পরও ফেরেনি বিদ্যুৎ, টাকা নিয়ে সংযোগ ফেরানোর অভিযোগে বিক্ষোভ একাধিক জায়গায়

  • টাকা নিয়ে বিদ্যুৎ ফেরানোর অভিযোগ বিদ্যুৎ দফতরের ঠিকাদারদের বিরুদ্ধে

একে তো ঘূর্ণঝড় আমফানের ১২ দিন পরও ফেরেনি বিদ্যুৎ। তার মধ্যেই উৎকোচ নিয়ে ফেরানো হচ্ছে সংযোগ। এমনই অভিযোগে বিক্ষোভ ও পথ অবরোধে উত্তপ্ত হয়ে উঠল উত্তর ২৪ পরগনার একাধিক এলাকা। স্থানীয়দের দাবি, পরিস্থিতি মোকাবিলায় সম্পূর্ণ ব্যর্থ বিদ্যুৎ দফতরের ঠিকাদারেরা। 

সোমবার বনগাঁ ও বসিরহাট মহকুমার একাধিক জায়গায় বিদ্যুতের দাবিতে বিক্ষোভ হয়। বিক্ষোভকারীদের অভিযোগ, ঝড় যাওয়ার ১২ দিন পরেও বিদ্যুৎ সংযোগ ফেরেনি। গরমে প্রাণ ওষ্ঠাগত। ওদিকে টাকার বিনিময়ে বিদ্যুৎ সংযোগে অগ্রাধিকার দিচ্ছে বিদ্যুৎ দফতরের ঠিকাদাররা। যারা টাকা দিচ্ছেন তাদের সংযোগ ফিরছে আসে। যাদের ক্ষমতা নেই তাদের থাকতে হচ্ছে আঁধারে। 

এই অভিযোগে সোমবার সকালে গাইঘাটা থানা এলাকার ঠাকুরনগর – চাঁদপাড়া রোড অবরোধ করে বিজেপি। বিদ্যুৎ দফতরের সামনে বিক্ষোভ দেখায় তারা। বিদ্যুতের দাবিতে ওই রাস্তার ওপরেই বকচরা মোড়ে অবরোধ করেন স্থানীয়রা। প্রশ্ন একটাই, কবে আসবে কারেন্ট? 

বিদ্যুতের দাবিতে বনগাঁ দত্তপুলিয়া সড়ক অবরোধ করেন স্থানীয়রা। সোমবার সকাল ১১টা থেকে শুরু হয় অবরোধ। স্থানীয়দের দাবি, বিদ্যুৎ না আসা পর্যন্ত অবরোধ চলবে। 

একই কারণে বসিরহাট মহকুমার স্বরূপনগর ব্লকের তেঁতুলিয়ায় পথ অবরোধ করে বিক্ষোভ দেখান স্থানীয়রা। ঘূর্ণিঝড় আমফান যাওয়ার পর থেকে বিদ্যুৎ নেই তেঁতুলিয়া-সহ বাংলাদেশ সীমান্ত লাগোয়া গ্রামগুলিতে। 

 

 

বন্ধ করুন