মমতা (PTI)
মমতা (PTI)

কেউ পানীয় জল পাচ্ছেন না, যেন না শুনি- আমফান বিধ্বস্ত দক্ষিণ ২৪ পরগনায় বললেন মমতা

এদিন কাকদ্বীপে প্রশাসনিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। 

এদিন আমফান আক্রান্ত দক্ষিণ ২৪ পরগনায় আকাশপথে পরিদর্শন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর তিনি কাকদ্বীপে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। মুখ্যমন্ত্রী বলেন দক্ষিণ ২৪ পরগনা সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। প্রাথমিক ভাবে কী কাজ করতে হবে সেটা বুঝিয়ে দেন তিনি। 

মমতা বলেন স্বাস্থ্য ব্যবস্থাকে ঠিক করতে হবে। একই সঙ্গে দেখতে হবে একশো দিনের কাজ যেন ঠিক করে হচ্ছে। পানীয় জলের ব্যবস্থা করতেই হবে, এর ওপর জোর দেন তিনি। কেউ যাতে জলের অভাবের অভিযোগ না করেন, সেই কথা বলেন মমতা। যেখানে কল, টিউবওয়েল ভেঙে গেছে সেখানে জলের পাউচ দিতে বলেন তিনি।

দ্রুত বিদ্যুত পরিষেবা ফেরানোর ওপর জোর দেন মুখ্যমন্ত্রী। কিছু স্থানীয় ছেলেদেরও এই কাজে হাত লাগাতে নিয়ে নেওয়ার উপদেশ দেন তিনি। সেগুলিকে একশো দিনের কাজের আওতায় নিয়ে যেতে বলেন মুখ্যমন্ত্রী। একই ভাবে খাদ্যের যাতে অভাব না দেখা যায়, সেটিও নিশ্চিত করতে নির্দেশ দেন তিনি। 

নবান্ন সূত্রে জানা গিয়েছে, এখনও পর্যন্ত শুধু গাছ পড়েই মারা গিয়েছেন ২৭ জন। তড়িতাহাত হয় মৃত্যু হয়েছে ২২ জন। দেওয়াল ভেঙে ২১ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও বাড়ি ভেঙে, সাপের কামড়ে, জলে ডুবে, ল্যাম্পপোস্ট পড়ে মোট ১৬জন মারা গেছেন।

গতকাল প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে আকাশপথে উত্তর ২৪ পরগনার অবস্থা দেখেছিলেন মমতা। তারপর বসিরহাটে প্রশাসনিক বৈঠক হয় মোদী-মমতার। তারপর অগ্রিম হাজার কোটি টাকা দেওয়ার কথা জানান মোদী।

বন্ধ করুন