বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ দেখাল ফার্মাসিস্টরা, অবিলম্বে নিয়োগের দাবি উঠল
ফার্মাসিস্টদের বিক্ষোভ
ফার্মাসিস্টদের বিক্ষোভ

স্বাস্থ্য ভবনের সামনে বিক্ষোভ দেখাল ফার্মাসিস্টরা, অবিলম্বে নিয়োগের দাবি উঠল

  • ফার্মাসিস্টের শূন্যপদ অবিলম্বে নিয়োগের মাধ্যমে পূরণ করে সাধারণ মানুষের স্বাস্থ্যকে সুরক্ষিত করতে হবে।

এবার ফার্মাসিস্টদের বিক্ষোভ আছড়ে পড়ল স্বাস্থ্য ভবনে। তাঁদের দাবি, বিজ্ঞাপন হয়ে যাওয়ার পরেও নিয়োগ হচ্ছে না। ফার্মাসিস্টদের নিয়োগ অবিলম্বে শেষ করতে হবে। এই দাবি–সহ আরও বেশকিছু ইস্যু নিয়ে আজ তাঁরা বিক্ষোভ দেখান। এরপর তিনজন প্রতিনিধি স্বাস্থ্য আধিকারিকদের সঙ্গে দেখা করে ডেপুটেশন দেন। কোনরকম ঝামেলা যাতে না হয় তার জন্য সেখানে ছিল বিধাননগর কমিশনারেটের পুলিশ বাহিনী।

কী দাবি ছিল তাঁদের?‌ জানা গিয়েছে, বিজ্ঞাপন প্রকাশ হয়ে গেলেও দীর্ঘদিন ধরে আটকে রয়েছে নিয়োগ। অবিলম্বে এই নিয়োগ করতে হবে। এই নিয়ে গত ফেব্রুয়ারি মাসে ডব্লুবিএইচআরবি’‌র চেয়ারম্যানের কাছে গণ–ডেপুটেশন দেওয়া হয়েছিল। তারপর বিষয়টি এগোচ্ছিল না। তাই আবার রিমাইন্ডার দেওয়া হল বলে জানা গিয়েছে।

আন্দোলনকারীদের বক্তব্য, ফার্মাসিস্টের শূন্যপদ অবিলম্বে নিয়োগের মাধ্যমে পূরণ করে সাধারণ মানুষের স্বাস্থ্যকে সুরক্ষিত করতে হবে। ভোটের আগে ফার্মাসিস্টদের দেওয়া প্রতিশ্রুতি এইচআরবি চেয়ারম্যান আজ ভুলে গিয়েছেন। তাই এই বিক্ষোভের মধ্য দিয়ে ওনাকে মনে করিয়ে দেওয়ার কর্মসূচি নেওয়া হযেছে। দেখা যাক শেষ পর্যন্ত কি হয়।

জানা গিয়েছে, আরবিএসকে প্রকল্পে এনএইচএম দফতর ৫১২ জন ফার্মাসিস্ট নিয়োগের বিজ্ঞপ্তি দেয়। পরে যা তারা বাতিল করে দেয়। বিভিন্ন সময় আন্দোলনকারীদের পুনরায় বিজ্ঞাপনের আশ্বাস দেওয়া হলেও কোন পদক্ষেপ হয়নি। দিনের পর দিন বঞ্চনার স্বীকার হতে হচ্ছে। চিকিৎসক এবং নার্সিংদের নিজস্ব ডিরেক্টরেট থাকলেও ফার্মাসিস্টদের কোন ডিরেক্টরেট নেই। অবিলম্বে ফার্মাসিস্টদের ডিরেক্টরেট চালু করতে হবে বলেও আজ জাবি তোলা হয়।

বন্ধ করুন