বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > UGC NET Result 2022: শুয়েই দিয়েছিলেন NET, দুর্দান্ত ফলাফল বিশেষভাবে সক্ষম পিয়াসার

UGC NET Result 2022: শুয়েই দিয়েছিলেন NET, দুর্দান্ত ফলাফল বিশেষভাবে সক্ষম পিয়াসার

বিশেষভাবে সক্ষম পিয়াসা মহালদার। নিজস্ব ছবি।

ছোট থেকেই পিয়াসার শরীরে বিভিন্ন ধরনের প্রতিবন্ধকতা রয়েছে। একা একা খুব বেশি চলাফেরা করতে পারেন না। শারীরিক প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও পড়াশোনায় তিনি ছোট থেকেই আগ্রহী। মাধ্যমিক থেকে শুরু করে অন্যান্য গুরুত্বপূর্ণ পরীক্ষায় তিনি ভালো ফল করেছেন। 

উচ্চতা মাত্র ৩ ফুট। পা নেই বললেই চলে। হাতও ছোট ছোট। তিনি বিশেষভাবে সক্ষম। সেই অবস্থাতেও সমস্ত প্রতিবন্ধকতাকে হার মানিয়ে নেট পরীক্ষায় দুর্দান্ত ফলাফল করলেন নদিয়ার শান্তিপুর থানার পটেশ্বরী স্ট্রিটের বাসিন্দা পিয়াসা মহলদার। নেট পরীক্ষায় ৯৯.৩১ শতাংশ নম্বর পেয়ে সকলকে তাক লাগিয়ে দিয়েছেন। আসলে ইচ্ছা থাকলেই যে অসাধ্য সাধন সম্ভব তা দেখিয়ে দিয়েছেন পিয়াসা। বাংলা বিভাগে তাঁর পার্সেন্টাইল ৯৯.৫৬ শতাংশ।

ছোট থেকেই পিয়াসার শরীরে বিভিন্ন ধরনের প্রতিবন্ধকতা রয়েছে। একা একা খুব বেশি চলাফেরা করতে পারেন না। শারীরিক প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও পড়াশোনায় তিনি ছোট থেকেই আগ্রহী। মাধ্যমিক থেকে শুরু করে অন্যান্য গুরুত্বপূর্ণ পরীক্ষায় তিনি ভালো ফল করেছেন। কল্যাণী সেন্টারে দিন কয়েক আগে তিনি নেট পরীক্ষায় বসেন। কার্যত শুয়ে শুয়েই তিনি পরীক্ষা দিয়েছেন। কম্পিউটারের মাধ্যমে তিনি নেট পরীক্ষা দিয়েছিলেন। পরীক্ষার ফলাফল প্রকাশিত হতেই সকলকে চমকে দেন পিয়াসা। তার এই সাফল্যে গোটা শান্তিপুর জুড়ে বিভিন্ন স্তর থেকে তাঁকে সংবর্ধনা জানানো হচ্ছে । মূলত বাংলা বিভাগের ছাত্রী পিয়াসা। তার এই সাফল্যের পর তিনি পিএইচডি করার জন্য আগ্রহী বলে জানান। পাশাপাশি যদি অ্যাসিস্ট্যান্ট প্রফেসারের সুযোগ আসে সেটিকেও তিনি কাজে লাগাতে চান বলে জানান।

তার শারীরিক প্রতিবন্ধকতার কারণে সমস্যা হলেও তিনি আগামী দিনে এভাবেই তিনি এগিয়ে যেতে চান বলে প্রত্যয়ী পিয়াসা। দীর্ঘ লড়াইয়ের পর স্বপ্নপূরণ হওয়ায় স্বাভাবিকভাবেই এই ফলাফলে ভীষণ খুশি পিয়াসা এবং তাঁর পরিবার। পিয়াসা বলেন, ‘এখন অ্যাসিস্ট্যান্ট প্রফেসারে শূন্যপদ নেই। শূন্যপদ তৈরি হতে আরও দুবছর সময় লেগে যাবে। তাই বসে না থেকে আমি পিএইচডি করতে চায়। রবীন্দ্রনাথের কোনও একটি বিষয় নিয়ে আমি পিএইচডি করব। পরে অ্যাসিস্ট্যান্ট প্রফেসারে সুযোগ পেলে দুটোই একসঙ্গে করব।’

বন্ধ করুন