বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'ফুটো পাইপলাইন', জাহাজ থেকে কারখানায় আসার পথে 'চুরি' ৮০ টন ভোজ্য তেল
হলদিয়ায় পাইপ লাইন ফুটো করে ৮০ টন তেল চুরির অভিযোগ।
হলদিয়ায় পাইপ লাইন ফুটো করে ৮০ টন তেল চুরির অভিযোগ।

'ফুটো পাইপলাইন', জাহাজ থেকে কারখানায় আসার পথে 'চুরি' ৮০ টন ভোজ্য তেল

  • এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

হলদিয়ায় পাইপলাইন ফুটো করে অপরিশোধিত ভোজ্য তেল চুরি করার অভিযোগ উঠল। প্রায় ৮০ টন তেল চুরি করার অভিযোগ তুলেছে ভোজ্যতেল প্রস্তুতকারী সংস্থা রুচি সোয়া ইন্ডাস্ট্রি। এই ঘটনাকে কেন্দ্র করে সংস্থার পক্ষ থেকে হলদিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। অন্যদিকে, এ নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

রুচি সোয়া ইন্ডাস্ট্রির পক্ষ থেকে অভিযোগ তোলা হয়েছে, জাহাজ থেকে কারখানায় অপরিশোধিত ভোজ্য তেল আনার পথে পাইপলাইন ফুটো করে চুরি করা হয়েছে ওই পরিমাণ তেল। অভিযোগ, হলদিয়া বন্দরে অপরিশোধিত ভোজ্য তেল আনা হয় গত ৯ নভেম্বর। কিন্তু দু'দিন পর দেখা যায় যে তেল আসার কথা তার চেয়ে ৮০ টন তেল কম এসেছে। এরপরে বিষয়টি খতিয়ে দেখতে পাইপলাইন পরীক্ষা করে কারখানা কর্তৃপক্ষ। তাতে দেখা যায়, রানিচক এবং চিরঞ্জীবপুরের মধ্যে বেশ কয়েক জায়গায় পাইপলাইন ফুটো রয়েছে। সেখান থেকেই তেল চুরি করা হয়েছে বলে সংস্থার অভিযোগ। এই ঘটনায় অভিযোগ পাওয়ার পরেই একজনকে গ্রেফতার করেছে পুলিশ। সেইসঙ্গে বিষয়টির তদন্ত করছে পুলিশ।

এদিকে, তেল চুরিকে কেন্দ্র করে তৃণমূল এবং আরএসএসের শ্রমিক সংগঠনের মধ্যে রাজনৈতিক চাপানউতোর শুরু হয়েছে। আরএসএসের শ্রমিক সংগঠন ভারতীয় মজদুর সংঘের রাজ্য কমিটির সহ-সভাপতি প্রদীপ বিজলির অভিযোগ, 'এই ঘটনায় সরকারের হাত রয়েছে। তা নাহলে থানা থেকে ঢিল ছোড়া দূরত্বে এরকম চুরির ঘটনা করছে অথচ কোনও ব্যবস্থা নেওয়া হচ্ছে না তা কি হতে পারে।' অন্যদিকে,তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির জেলা সাংগঠনিক সভাপতি তাপস মাইতি বলেন, 'গেরুয়া শিবির রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ আনতে চাইছে। এ নিয়ে আমাদের মাথা ঘামিয়ে লাভ নেই।'

বন্ধ করুন