বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Pirzada Kashem Siddiqi: ‘‌কলকাতা অচল করে দেব’‌, নৌশাদের গ্রেফতারে হুঁশিয়ারি ফুরফুরার পীরজাদার

Pirzada Kashem Siddiqi: ‘‌কলকাতা অচল করে দেব’‌, নৌশাদের গ্রেফতারে হুঁশিয়ারি ফুরফুরার পীরজাদার

পীরজাদা কাশেম সিদ্দিকি।

আইএসএফ বিধায়ক নৌশাদ সিদ্দিকির গ্রেফতারে একজোট হন ফুরফুরার পীরজাদারা। আজ, সোমবার পীরজাদা ইব্রাহিম সিদ্দিকির বাড়িতে একটি বৈঠক বসেন তাঁরা। সেখানে ছিলেন পীরজাদা কাশেম সিদ্দিকি, পীরজাদা সাফারি সিদ্দিকি, পীরজাদা সানাউল্লা সিদ্দিকি, সাহিমউদ্দিন সিদ্দিকি, পীরজাদা নাজমুস শাহাদাত–সহ অন্যান্যরা।

ধর্মতলায় পুলিশের উপর আক্রমণের জেরে গ্রেফতার হয়েছেন আইএসএফ বিধায়ক নৌশাদ সিদ্দিকি। তাঁর সঙ্গে গ্রেফতার হয়েছেন আরও ১৮জন কর্মী–সমর্থক। আর তার জেরে এবার ফুঁসে উঠলেন ফুরফুরা শরিফের পীরজাদা। আজ, সোমবার কলকাতা অচলের হুঁশিয়ারি দেন পীরজাদা কাশেম সিদ্দিকি। আইএসএফ বিধায়ক গ্রেফতারের প্রতিবাদে এবার সরব হলেন ফুরফুরা শরিফের পীরজাদা কাশেম সিদ্দিকি। পীরজাদার এই মন্তব্যের প্রেক্ষিতে ধর্ম ও রাজনীতিকে মেশানো হচ্ছে বলে মন্তব্য করেছেন তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ।

ঠিক কী বলেছেন পীরজাদা?‌ এই ঘটনার পর জামিন মেলেনি আইএসএফ বিধায়কের। এমনকী জামিন পাননি বাকিরাও। এই পরিস্থিতিতে ফুরফুরা শরিফের পীরজাদা কাশেম সিদ্দিকি হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘‌কলকাতার ধর্মতলায় আমরা পীরসাহেবরা গিয়ে বসব। তাঁবু খাটিয়ে বসব। শেষ দেখে ছাড়ব। প্রয়োজনে কলকাতা অচল করে দেব।’‌ এই মন্তব্য প্রকাশ্যে আসার পর আলোড়ন পড়ে গিয়েছে রাজ্য–রাজনীতিতে। কারণ এখন যদি কলকাতা অচল করতে আসেন তাঁরা তাহলে পুলিশকে অ্যাকশন নিতে হবে। সেক্ষেত্রে ভোটব্যাঙ্কে প্রভাব পড়তে পারে বলে মনে করা হচ্ছে।

আর কী জানা যাচ্ছে?‌ আইএসএফ বিধায়ক নৌশাদ সিদ্দিকির গ্রেফতারে একজোট হন ফুরফুরার পীরজাদারা। আজ, সোমবার পীরজাদা ইব্রাহিম সিদ্দিকির বাড়িতে একটি বৈঠক বসেন তাঁরা। সেখানে ছিলেন পীরজাদা কাশেম সিদ্দিকি, পীরজাদা সাফারি সিদ্দিকি, পীরজাদা সানাউল্লা সিদ্দিকি, সাহিমউদ্দিন সিদ্দিকি, পীরজাদা নাজমুস শাহাদাত–সহ অন্যান্যরা। এই বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে পীরজাদা কাশেম সিদ্দিকি বলেন, ‘‌নৌশাদ সিদ্দিকিকে নিঃশর্ত মুক্তি না দিলে কলকাতা স্তব্ধ করে দেওয়া হবে। বৃহত্তর আন্দোলনের পথে হাঁটব।’‌

আর কী বলা হয়েছে?‌ সূত্রের খবর, আইএসএফ বিধায়ক নৌশাদ সিদ্দিকির গ্রেফতারের প্রতিবাদে আগামী বুধবার আইএসএফের পক্ষ থেকে শহরে মিছিল করবে। শিয়ালদা থেকে ধর্মতলা পর্যন্ত মিছিল করা হবে। এমনকী রাজভবনেও যেতে পারে নেতৃত্বরা। পীরজাদা কাশেম সিদ্দিকির কথায়, ‘‌ফুরফুরা শরিফের যত পীরসাহেব আছেন সকলে খারাপ নজরে দেখছি এটা। বাংলার হিন্দু–মুসলমান সকলেই খারাপ নজরে দেখছেন। সামনে পঞ্চায়েত নির্বাচন আছে।’‌ তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেন, ‘‌কলকাতায় অশান্তি হয়েছে। পুলিশ পুলিশের কাজ করেছে। এক বিধায়ককে গ্রেফতার করা হয়েছে। কিন্তু কোনওভাবেই ধর্ম আর রাজনীতিকে মেশানো ঠিক নয়। কোনও ঘটনার প্রেক্ষিতে কেউ যদি বিনা নোটিশে রাস্তায় বসে পড়ে তাতে লক্ষ লক্ষ মানুষ বিপদে পড়লে পুলিশ কি দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখবে?’‌ বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য বলেন, ‘‌রাজনৈতিক দলের নেতারা আন্দোলন করেন, গ্রেফতারও হন। দল তার বিরোধিতায় আন্দোলনের পথেও হাঁটেন। তাতে কোনও সমস্যা নেই। কিন্তু দেখতে হবে ধর্ম রাজনীতি যেন মিশে না যায়।’‌

বাংলার মুখ খবর

Latest News

কবে কলেজের ক্লাস শুরু হবে? উচ্চমাধ্যমিকের রেজাল্টের আগেই নির্দেশ এল UGC থেকে শনি দোষ ও ঋণ থেকে মুক্তি পেতে হনুমান জন্মোৎসবে করুন এই সহজ কাজ, মিটবে সব বাধা ফের চতুর্থ, অল্পের জন্য এফআইজি অ্যাপারাটাস ওয়ার্ল্ডকাপে পদক হাতছাড়া দীপার মোদী সরকারের বিরুদ্ধে বিক্ষোভ, গবেষক ছাত্রকে ২ বছরের জন্য সাসপেন্ড করল TISS কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত তামিলনাড়ুতে ১ লাখ ভোটারের নাম তালিকা থেকে বাদ, পুনর্নির্বাচনের দাবি BJP সভাপতির ফাওয়াদ-রাহাত ফতেহ আলির সঙ্গে সাক্ষাৎ, পাকিস্তানে পার্টি মুডে মুমতাজ, দেখুন ছবি সার্ফ জলে গুলে জ্যুস বানায় খুদে, ভিড়মি খেলেন সৌরভ দাদাগিরিতে, মুখে দিলেন? বিড়ি শ্রমিকদের মজুরি নিয়ে কোনও কথা খরচ করলেন না মুখ্যমন্ত্রী, নেপথ্য কারণ কী?‌ 'ভীষণ খুশি...' রাতুল-রূপাঞ্জনাকে শুভেচ্ছা ইশার, টলিউডের কারা এলেন বিয়েতে?

Latest IPL News

কবে ঘোষিত হবে ভারতের T20 বিশ্বকাপের দল, কাদের জায়গা পাকা, মিলল বিরাট ইঙ্গিত মাত্র ১৩ বলেই ইতিহাস, IPL-এ এমন এক রেকর্ড গড়লেন ধোনি, যা কল্পনাও করা যায় না আইপিএলে ব্রাত্য হয়ে এবার পূজারার পথে কাউন্টিতে নাম লেখালেন ভারতীয় পেসার শ্রবণশক্তি হারাতে পারেন! ধোনি মাঠে নামতেই ডি'ককের স্ত্রীর ঘড়িতে নয়েজ অ্যালার্ট ধোনি ব্যাট করতে এলেই বোলাররা ভয় পেয়ে যায়, অকপট রাহুল কেন ভারতের সেরা ফিল্ডার, বোঝালেন আরও একবার,KL-কে ফেরাতে অবিশ্বাস্য ক্যাচ জাদেজার জয়ের চেষ্টায় মরিয়া হয়ে নিয়ম ভেঙেছে ২ দল, লোকেশ ও রুতুরাজকে উচিত শিক্ষা দিল BCCI IPL-এ ইতিহাস মহেন্দ্র সিং ধোনির, বিশ্বের প্রথম উইকেটকিপার হিসেবে গড়লেন এই নজির দিনের শেষে জিততে ভালো লাগে, মনে হয় সব সিদ্ধান্ত সঠিক নিয়েছি- কেএল রাহুল RCB-র আড্ডার মাঝে হঠাৎ কেন দীনেশ কার্তিকের স্ত্রীর কথা তুললেন বিরাট কোহলি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.