বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > হস্তক্ষেপ করুন! পাটশিল্প নিয়ে বাংলার মুখ্যমন্ত্রীকে চিঠি বিজেপির অর্জুন সিংয়ের
বিজেপির সাংসদ অর্জুন সিং।
বিজেপির সাংসদ অর্জুন সিং।

হস্তক্ষেপ করুন! পাটশিল্প নিয়ে বাংলার মুখ্যমন্ত্রীকে চিঠি বিজেপির অর্জুন সিংয়ের

  • বিদ্রোহের সুর অর্জুনের গলায়! আগামী ৪মে জুট কমিশনারের অফিসের সামনে অবস্থান বিক্ষোভের ডাক দিয়েছে তৃণমূল। আর আগের বার্তার মতোই অর্জুনের সুর যেন আরও নরম। তাঁর বার্তা ডাকলে যাব! তবে এবার প্রশ্ন তৃণমূল কি আদৌ ডাকবে অর্জুনকে?

পাটের দর নিয়ে গত কয়েকদিন ধরেই সুর চড়াতে শুরু করেছিলেন বিজেপি সাংসদ অর্জুন সিং। কেন্দ্রীয় সরকারের ভূমিকা নিয়ে তুলেছিলেন প্রশ্ন। তার সঙ্গেই তৃণমূলের শ্রমিক সংগঠনের মঞ্চে যেতেও তাঁর আপত্তি নেই বলেও কার্যত জানিয়েছিলেন। এবার পাট শিল্পের ভবিষ্যৎ নিয়ে বাংলা সহ চার রাজ্যের মুখ্যমন্ত্রীকে চিঠি দিলেন অর্জুন সিংহ। আর অর্জুনের এই চিঠিকে ঘিরে শোরগোল পড়েছে বাংলার রাজনীতির আঙিনায়। তবে কি চিঠি চাপাটির মাধ্যমেই তৃণমূলের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়ানোর প্রথম ধাপ ফেললেন ব্যারাকপুরের বিজেপি সাংসদ?

এদিকে আগামী ৪মে জুট কমিশনারের অফিসের সামনে অবস্থান বিক্ষোভের ডাক দিয়েছে তৃণমূল। আর আগের বার্তার মতোই অর্জুনের সুর যেন আরও নরম। তাঁর বার্তা ডাকলে যাব! তবে এবার প্রশ্ন তৃণমূল কি আদৌ ডাকবে অর্জুনকে?

চিঠিতে তিনি লিখেছেন, জুট কমিশনার অফ ইন্ডিয়া যেভাবে পাটের দামকে বেঁধে রেখেছে তুঘলকিভাবে, সেটা আপনি অবগত আছেন। আমি এই ব্যাপারটাতে আপনাকে হস্তক্ষেপ করার জন্য কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রকের সঙ্গে যোগাযোগ করার জন্য় অনুরোধ করছি। কাঁচা পাটের অভাবে জুটমিল বন্ধ হয়ে যেতে পারে বলেও তিনি চিঠিতে আশঙ্কা প্রকাশ করেন।

এদিকে এর আগেই তিনি জানিয়েছিলেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী পীযুষ গোয়েলকে তিনি চিঠি লিখেছেন। কিন্তু তাতে কেন্দ্রীয় মন্ত্রী হস্তক্ষেপ করেননি। তারপর থেকে আরও কড়া অবস্থান অর্জুনের।

বন্ধ করুন