বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Howrah violence case: সম্প্রীতি রক্ষা করে চলুন, হাওড়া কাণ্ডে মামলায় বার্তা আদালতের
কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি (HT_PRINT)

Howrah violence case: সম্প্রীতি রক্ষা করে চলুন, হাওড়া কাণ্ডে মামলায় বার্তা আদালতের

  • হাওড়ার পাঁচটি জায়গায় অশান্তির ঘটনা ঘটেছে। এই ঘটনায় ৯৯ জনকে গ্রেফতার করা হয়েছে। ১৭টি এফআইআর দায়ের করা হয়েছে। হাওড়া গ্রামীণ এলাকায় ৩৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

‌বিজেপি নেত্রী নূপুর শর্মার পয়গম্বরকে নিয়ে মন্তব্যের জেরে হাওড়ার বিভিন্ন জায়গায় হিংসা ছড়ায়। অশান্তির জের কলকাতা হাইকোর্ট পর্যন্তও গড়ায়। আদালতের তরফে মামলাকারীদের সম্প্রীতি রক্ষা করার বার্তাও দেওয়া হয়েছে। স্পষ্ট জানানো হয়েছে, যেই দলই করুন না কেন সম্প্রীতি রক্ষা করে চলুন।

সম্প্রতি হাওড়ার অশান্তির ঘটনাকে কেন্দ্র করে ৬টি জনস্বার্থ মামলা দায়ের হয় আদালতে। মামলার শুনানিতে কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানায়, সব রাজনৈতিক ধর্মীয় মিছিল বন্ধ করা প্রয়োজন। কোনও মিছিলের অনুমতি যেন না দেওয়া হয়। এখনই সেনা নামানো উচিত। না হলে অদূর ভবিষ্যতে অশান্তি আরও হতে পারে। একইসঙ্গে আদালত জানায়, অন্য রাজ্যে বুলডোজার দেখেছি। কিন্তু সেটা চাই না। আইন মেনে সবকিছু হোক, সেটাই চাই। প্রতিবাদের নামে সাধারণ মানুষকে ভোগান্তির শিকার হতে হবে কেন?‌ রাজ্যের দায়িত্ব নাগরিকদের নিরাপত্তা দেওয়া। রাজ্য অশান্তি করার সুযোগ করে দিয়েছে।

উল্লেখ্য, হাওড়ার পাঁচটি জায়গায় অশান্তির ঘটনা ঘটেছে। এই ঘটনায় ৯৯ জনকে গ্রেফতার করা হয়েছে। ১৭টি এফআইআর দায়ের করা হয়েছে। হাওড়া গ্রামীণ এলাকায় ৩৮ জনকে গ্রেফতার করা হয়েছে। এফআইআর দায়ের করা হয়েছে ৯টি। হাওড়া ছাড়াও খড়গপুর, কৃষ্ণনগর, ডায়মন্ড হারবার, শিয়ালদহ ও বিধাননগরে অশান্তির ঘটনা ঘটেছে।

বন্ধ করুন