বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > বজ্রাঘাতে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেবে কেন্দ্র, ঘোষণা মোদীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

বজ্রাঘাতে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেবে কেন্দ্র, ঘোষণা মোদীর

  • পশ্চিমবঙ্গে একই দিনে বাজ পড়ে প্রাণ গিয়েছে ২৭ জনের। মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা করলেন প্রধানমন্ত্রী মোদী।

পশ্চিমবঙ্গে একই দিনে বাজ পড়ে প্রাণ গিয়েছে ২৭ জনের। মৃতদের মধ্যে বেশিরভাগই মাঠে চাষের কাজ করছিলেন। রাজ্যে বাজ পড়ে মৃত্যুর ঘটনায় টুইট করে শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। দুর্ঘটনার প্রেক্ষিতে বাংলাতে টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি লেখেন, 'পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে বজ্রাঘাতে মৃতদের পরিবারের প্রতি সমবেদনা জানাই। আহতরা দ্রুত সুস্থ হয়ে উঠুন।'

পাশাপাশি তিনি পশ্চিমবঙ্গের বিভিন্ন স্থানে বজ্রাঘাতে মৃতদের পরিবারকে প্রধানমন্ত্রী জাতীয় বিপর্যয় তহবিল থেকে দু'লক্ষ টাকা আর্থিক সাহায্যের অনুমোদন দিয়েছেন। আহতদের দেওয়া হবে ৫০ হাজার টাকা করে। এদিকে রাজ্য সরকারের তরফে দু'লক্ষ টাকা আর্থিক সাহায্য ঘোষণা করেছে। বুধবার ও বৃহস্পতিবারর বজ্রপাতে মৃতদের বাড়িতে দেখা করতে যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

এদিন হুগলিতে মৃত্যু হয়েছে ১১ জনের। এদের মধ্যে হরিপালে, সিঙ্গুর, পোলবা, তারকেশ্বর ও গোঘাটে মারা যান ৬ জন। এদিকে রঘুনাথগঞ্জ থানার নওদা গ্রামেই মারা যান ৬ জন। আহত ৮জন। তাছাড়া মুর্শিদাবাদে ৯ জন, পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোণায় দুজন, নদিয়ায় একজন ও রাজ্যের অন্যান্য জায়গায় মৃত্যু হয়েছে ৪ জনের।

বন্ধ করুন