বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > জনপ্রিয়তা কার বেশি?‌ রাজ্যজুড়ে দেদার বিকোচ্ছে মোদী–মমতার রাখী
অনেকেই খুঁজে বেড়াচ্ছেন মোদী এবং মমতার ছবি দেওয়া রাখী।

জনপ্রিয়তা কার বেশি?‌ রাজ্যজুড়ে দেদার বিকোচ্ছে মোদী–মমতার রাখী

  • কিন্তু এই বছর বাজারে এসে গেল এক নতুনত্ব রাখী। যা কেনার জন্য ক্রেতাদের মধ্যে আগ্রহ যথেষ্টই।

একুশের নির্বাচন শেষ হয়ে নতুন সরকার গঠন হয়েছে। কিন্তু তারপরও রাজনৈতিক উত্তাপ কমেনি রাজ্য– রাজনীতিতে। রবিবার রাখী বন্ধন। এই উপলক্ষ্যে মানুষের সব ভেদাভেদ ভুলে মেলবন্ধনে আবদ্ধ হতে একে অপরকে রাখী পরিয়ে দিনটিকে উদযাপন করা হয়। কিন্তু এই বছর বাজারে এসে গেল এক নতুনত্ব রাখী। যা কেনার জন্য ক্রেতাদের মধ্যে আগ্রহ যথেষ্টই। ব্যবসায়ীরা জানান, গত বছর লকডাউনের জেরে বেচা–কেনা একপ্রকার বন্ধ ছিল। তবে এই বছর ক্রেতাদের উৎসাহ চোখে পড়ার মতো।

কী সেই নতুনত্ব রাখী?‌ একুশের নির্বাচনের পরে রাজ্যের মুখ্যমন্ত্রী ও দেশের প্রধানমন্ত্রী সমালোচনায় কেউ এক পা পিছিয়ে নেই। আর সেই ঢেউ আছড়ে পড়েছে রাখীতে। এই রাখীকে ঘিরে বাজারে একে–অপরকে রীতিমতো টেক্কা দিতে শুরু করেছে। নদীয়ার বিভিন্ন প্রান্তের রাখীর দোকানগুলিতে ক্রেতাদের ভিড় থাকলেও অনেকেই খুঁজে বেড়াচ্ছেন মোদী এবং মমতার ছবি দেওয়া রাখী।

এই বিষয়ে বিক্রেতারা জানান, নতুন প্রজন্মের ছেলেমেয়েরা অন্যান্য রাখী কিনলেও যে যাঁকে সমর্থন করেন তাঁরাই এই রাখী কিনছেন বেশি। মমতার ছবি দেওয়া রাখী বিকোচ্ছে দেদার। তবে মোদীর ছবি দেওয়া রাখীও বিক্রি হচ্ছে ভালই। এই পরিস্থিতিতেই রবিবার রাখী বন্ধন হট টপিক হয়ে উঠতে চলেছে। আর এই রাখীবন্ধন উপলক্ষেই দুই হেভিওয়েটের লড়াই ব্যবসার ক্ষেত্রে লাভজনক বিষয় হয়ে উঠেছে। তবে এই রাখী কেনার মধ্যে দিয়েই ২০২৪ সালের নির্বাচনের একপ্রকার সমীকরণ বোঝা যাবে বলেই মনে করছেন রাজনৈতিক কুশীলবরা।

বন্ধ করুন