বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > গ্যাস দুর্ঘটনা দুর্গাপুর ইস্পাত কারখানায়, মৃত্যু হল তিন ঠিকা শ্রমিকের, অসুস্থ ৪

গ্যাস দুর্ঘটনা দুর্গাপুর ইস্পাত কারখানায়, মৃত্যু হল তিন ঠিকা শ্রমিকের, অসুস্থ ৪

দুর্গাপুর স্টিল প্ল্যান্ট।

দুর্গাপুর স্টিল প্ল্যান্টে গ্যাস লিকের ঘটনায় এখন আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে।

দুর্গাপুর ইস্পাত কারখানায় ফের গ্যাস লিক করে দুর্ঘটনা ঘটল। এই বিষাক্ত গ্যাস ছড়িয়ে পড়ায় ঠিকা শ্রমিকের অনেকেই অসুস্থ হয়ে পড়েন। তার মধ্যে প্রায় তিনজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাঁদের ভর্তি করা হয়েছে বিভিন্ন হাসপাতালে। এমনকী দু’জনের প্রাণ সংশয় দেখা দিয়েছে। আর তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। দুর্গাপুর স্টিল প্ল্যান্টে গ্যাস লিকের ঘটনায় এখন আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে।

ঠিক কী ঘটেছে ইস্পাত কারখানায়?‌ স্থানীয় সূত্রে খবর, শুক্রবার দুর্গাপুর ইস্পাত কারখানার বিওএফ বিভাগে ঘটে এই দুর্ঘটনা। হঠাৎ করেই কোন বিষাক্ত গ্যাস লিক হয়ে ছড়িয়ে পড়ে। আর তা ঠিকা শ্রমিকদের শরীরে প্রবেশ করতে শুরু করলে অসুস্থ হয়ে পড়েন তাঁরা। গ্যাসের পাইপ লাইনের কাছে কাজ করছিলেন কয়েকজন ঠিকা শ্রমিক। অসুস্থ আরও চারজন।

ইস্পাত কারখানা সূত্রে খবর, এই গ্যাস লিকের ঘটনা খতিয়ে দেখা হচ্ছে। এই দুর্ঘটনার জেরে অসুস্থ হয়ে পড়েছেন অরূপ মজুমদার, স্বজন চৌহান, পিন্টু যাদব এবং সন্তোষ চৌহান। এরা সবাই কারখানার ঠিকা শ্রমিক। তবে মৃত শ্রমিকের নাম সিন্টু যাদব। সন্তোষ চৌহান এবং পিন্টু যাদবও মারা যান। কি করে গ্যাস লিক করল?‌ তা তদন্ত করে দেখতে হবে।

সূত্রের খবর, সিন্টু যাদব নামে এক শ্রমিক এই গ্যাস লিকের ঘটনায় মারা গিয়েছেন। শরীরে ওই গ্যাস প্রবেশ করেই মারা গিয়েছেন সিন্টু বলে মনে করা হচ্ছে। বেসরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছিল তাঁকে। কিন্তু চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। বিষাক্ত গ্যাস ঠিকা শ্রমিকদের শরীরে প্রবেশ করতেই অস্বস্তি অনুভব করেন তাঁরা।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

স্কুলে মাতৃভাষা দিবস নিয়ে কিছু বলতে হবে? বা ছোট রচনা লেখার আছে? নমুনা রইল এখানে ট্রায়াল রান নিউ গড়িয়া-রুবি মেট্রোর! চালকের কেবিন থেকে কেমন লাগল? রইল ভিডিয়ো 'দোষীকে না ধরে…', সন্দেশখালিতে সাংবাদিক গ্রেফতারিতে সরব অনুরাগ ঠাকুর বাড়িতে ঢুকে তরুণীকে শ্লীলতাহানির অভিযোগ পুলিশের বিরুদ্ধে, 'ক্লোজ' ওসি সত্তরের দশকে দাপিয়ে কাজ, চলচ্চিত্রে অসামান্য অবদান, দাদাসাহেব ফালকে পেলেন মৌসুমী 'অল্পের জন্য রক্ষা'! মাঝ আকাশে দুর্যোগে পড়ল বিমান, ফ্লাইটের অন্দরে কী ঘটছিল? মাঘী পূর্ণিমায় রাশি অনুসারে করুন এগুলি দান, লক্ষ্মীর কৃপায় সকল ইচ্ছা হবে পূরণ নামের থেকে ‘কুমার’ মুছলেন দিব্যা, আনফলো করলেন টি সিরিজকে, ভূষণকে ডিভোর্স? প্রয়াত কিংবদন্তি রেডিও উপস্থাপক, 'গীতমালা'র কণ্ঠ আমিন সায়ানি মুখোমুখি দুই প্রাক্তন, শাহিদকে এড়িয়ে গেলেন করিনা? চোখেমুখে অস্বস্তির ছাপ নাকি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.