বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‌তৃণমূলের বিজয় মিছিল ঘিরে উত্তেজনা মালদহে, পুলিশের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ
‌তৃণমূলের বিজয় মিছিল ঘিরে উত্তেজনা মালদহে, পুলিশের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ
‌তৃণমূলের বিজয় মিছিল ঘিরে উত্তেজনা মালদহে, পুলিশের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ

‌তৃণমূলের বিজয় মিছিল ঘিরে উত্তেজনা মালদহে, পুলিশের বিরুদ্ধে গুলি চালানোর অভিযোগ

শুক্রবার কালিয়াচকে ১ নম্বর ব্লকে গ্রাম পঞ্চায়েত প্রধানের নির্বাচন ছিল। পঞ্চায়েত প্রধানের নির্বাচনের পর তৃণমূলের কর্মী সমর্থকরা বিজয় মিছিলে বের হয়।

কালিয়াচকে জাতীয় সড়কের উপর তৃণমূলের বিজয় মিছিলকে ঘিরে উত্তেজনা ছড়াল। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের বিরুদ্ধে শূন্যে গুলি চালানোর অভিযোগও উঠেছে। যদিও পুলিশের তরফে অবশ্য গুলি চালানোর কথা অস্বীকার করা হয়েছে। গোটা ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

জানা গিয়েছে, শুক্রবার কালিয়াচকে ১ নম্বর ব্লকে গ্রাম পঞ্চায়েত প্রধানের নির্বাচন ছিল। পঞ্চায়েত প্রধানের নির্বাচনের পর তৃণমূলের কর্মী-সমর্থকরা বিজয় মিছিলে বের করেন। সেই সময়ই তৃণমূলের দুই গোষ্ঠীর কর্মী সমর্থকদের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। তখনই পুলিশকে লক্ষ্য করে ইট, পটকা জাতীয় জিনিস ছোড়ার অভিযোগ ওঠে। এই হামলা চালানোর ঘটনায় আহত হন এস আই নিত্যানন্দ সাহা। এরপরই ঘটনাস্থলে আসে কালিয়াচক থানার বিশাল পুলিশবাহিনী। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শূন্যে গুলি চালায় বলে অভিযোগ উঠেছে। ২ রাউন্ড গুলি চালানো হয় খবর। তবে জেলা পুলিশ প্রশাসনের তরফে অবশ্য জানানো হয়েছে, কোনও গুলি চালানোর ঘটনা ঘটেনি। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এই ঘটনায় ইতিমধ্যে একজনকে গ্রেফতার করা হয়েছে।

প্রশাসন সূত্রে খবর, কিছুদিন আগেই ওই পঞ্চায়েতের তৃণমূলেরই এক পঞ্চায়েত প্রধানকে অপসারিত করা হয়। ওই পঞ্চায়েত প্রধানকে অপসারণের পর তাঁরই বিরুদ্ধ গোষ্ঠী থেকে একজনকে নির্বাচিত করা হয়। বিরুদ্ধ গোষ্ঠীর থেকে একজন পঞ্চায়েত প্রধান হিসাবে নির্বাচিত হয়ে যাওয়ায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। ৩৪ নম্বর জাতীয় সড়কের উপর ঘটনাটি ঘটায় পুলিশ তৃণমূল কর্মী সমর্থকদের রাস্তা ফাঁকা করে দিতে বলছিল। তখনই পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে।

বন্ধ করুন