বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ঈশ্বরীগাছা ব্যাঙ্ক প্রতারণায় ধৃত ব্যাঙ্কের আধিকারিকসহ ২
ধৃতদের আদালতে নিয়ে যাচ্ছে পুলিশ। 

ঈশ্বরীগাছা ব্যাঙ্ক প্রতারণায় ধৃত ব্যাঙ্কের আধিকারিকসহ ২

  • তদন্তকারীদের দাবি, ধৃত অভিজিৎ দাস ব্যাঙ্কের গ্রাহকদের তথ্য জালিয়াতদের দিয়েছিলেন। সেই তথ্য ব্যবহার করেই জাল চেক বানিয়েছিল প্রতারকরা। যে চেক ব্যাবহার করে একাধিক গ্রাহকের মোট ৩০ লক্ষ টাকা তুলে নিয়েছে তারা।

উত্তর ২৪ পরগনার ঈশ্বরীগাছায় ব্যাঙ্ক প্রতারণায় গ্রেফতার আরও ২ জন। ধৃতদের মধ্যে একজন ওই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের আধিকারিক। অন্যজন বেসরকারি ব্যাঙ্কের কর্মী। ধৃত ২ অভিযুক্তকে জেরা করে মেলা তথ্যের ভিত্তিতে তাঁদের গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন তদন্তকারীরা।

জানা গিয়েছে, ধৃত অভিজিৎ দাস ইন্ডিয়ান ব্যাঙ্কের ঈশ্বরীগাছা শাখার আধিকারিক। শুক্রবার তাঁকে হাড়োয়া থেকে গ্রেফতার করেন তদন্তকারীরা। অন্যজন শান্তনু ঘোষ। তিনি বন্ধন ব্যাঙ্কের কর্মী। তাঁকে হুগলি থেকে গ্রেফতার করেছে অশোকনগর থানার পুলিশ।

তদন্তকারীদের দাবি, ধৃত অভিজিৎ দাস ব্যাঙ্কের গ্রাহকদের তথ্য জালিয়াতদের দিয়েছিলেন। সেই তথ্য ব্যবহার করেই জাল চেক বানিয়েছিল প্রতারকরা। যে চেক ব্যাবহার করে একাধিক গ্রাহকের মোট ৩০ লক্ষ টাকা তুলে নিয়েছে তারা। উলটো দিকে ভুয়ো নথি ব্যবহার করে ব্যাঙ্ক অ্যাকাউন্ট খুলতে সাহায্য করেছেন শান্তনু।

ঈশ্বরীগাছা ব্যাঙ্ক প্রতারণা কাণ্ডে প্রথম থেকেই ‘ভিতরের লোক’ যুক্ত রয়েছে বলে অভিযোগ করছিলেন প্রতারিতরা। তদন্তে নেমে চলতি সপ্তাহেই ব্যাঙ্কের লোন রিকভারি শাখার ২ অস্থায়ী কর্মীকে গ্রেফতার করেন তদন্তকারীরা। এর পরই ফাঁস হয় জালিয়াতির গোটা পরিকল্পনা।

 

বন্ধ করুন