বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Coal smuggling: পুলিশের নজর এড়াতে বাইকে করেই চলছিল কয়লা পাচার, গ্রেফতার ৩

Coal smuggling: পুলিশের নজর এড়াতে বাইকে করেই চলছিল কয়লা পাচার, গ্রেফতার ৩

কয়লা বাজেয়াপ্ত করেছে পুলিশ। প্রতীকী ছবি।

রবিবার গভীর রাতে সদাইপুর এলাকায় জঙ্গলের কাঁচা রাস্তা দিয়ে বেশ কয়েকটি বাইকে করে প্রচুর পরিমাণ কয়লা নিয়ে যাচ্ছিল পাচারকারীরা। সব মিলিয়ে ৯টি বাইকে করে বস্তা ভর্তি কয়লা পাচার করা হচ্ছিল। সেই খবর পেয়ে পুলিশ ওই জঙ্গলের ভিতরে হানা দেয়। পুলিশকে দেখে পাচারকারীরা বাইক ফেলে সেখান থেকে পালিয়ে যায়।

পুলিশের নজর এড়াতে অভিনব কায়দায় চলছিল কয়লা পাচার। ট্রাক বা গাড়িতে করে নয়, একেবারে বাইকে করে পাচার করা হচ্ছিল কয়লা। জঙ্গলের কাঁচা রাস্তা দিয়ে চলছিল কয়লা পাচার। কিন্তু, শেষ রক্ষা হল না। পুলিশের হাতে ধরা পড়ল পাচারকারীরা। ঘটনাটি বীরভূমের সদাইপুর এলাকার। অবৈধভাবে কয়লা পাচারের অভিযোগে কয়েকজনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের কাছ থেকে উদ্ধার হয়েছে বিপুল পরিমাণে কয়লা।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, রবিবার গভীর রাতে সদাইপুর এলাকায় জঙ্গলের কাঁচা রাস্তা দিয়ে বেশ কয়েকটি বাইকে করে প্রচুর পরিমাণ কয়লা নিয়ে যাচ্ছিল পাচারকারীরা। সব মিলিয়ে ৯টি বাইকে করে বস্তা ভর্তি কয়লা পাচার করা হচ্ছিল। সেই খবর পেয়ে পুলিশ ওই জঙ্গলের ভিতরে হানা দেয়। পুলিশকে দেখে পাচারকারীরা বাইক ফেলে সেখান থেকে পালিয়ে যায়। তার মধ্যে দুজনকে গ্রেফতার করতে পেরেছে পুলিশ। ধৃতদের নাম হল শেখ মোর্তজা এবং শেখ আবুবক্কর। পুলিশ জানিয়েছে, ৯টি বাইকে করে ৪৫ কুইন্টাল কয়লা পাচার করা হচ্ছিল কয়লা। ধৃত দুজনেই দুবরাজপুরের পাকুরিয়া গ্রামের বাসিন্দা। এক একটি বাইকে প্রায় ৫ কুইন্টাল করে কয়লা নিয়ে যাওয়া হচ্ছিল। পুলিশ বাইক আটক করার পাশাপাশি কয়লাও বাজেয়াপ্ত করেছে।

কোথায় থেকে কয়লা নিয়ে আসা হয়েছিল? কোথায় কয়লা পাচারের কথা ছিল? এছাড়াও, কয়লা পাচারের সঙ্গে আরও কারা জড়িত রয়েছে ধৃতদের জিজ্ঞাসাবাদ করে তা জানার চেষ্টা করছে পুলিশ। অন্যদিকে, রবিবার ভোর রাতে আরও একটি জায়গায় তল্লাশি চালিয়ে পুলিশ ৭টি অবৈধ পয়লা বোঝাই বাইক আটক করেছে। এই ঘটনাটি সদাইপুর থানা এলাকার। সে ক্ষেত্রে পুলিশ দুজনকে গ্রেফতার করেছে। বাকিরা এলাকা থেকে পালিয়ে যায়। সাতটি বাইকে করে ৩৫ কুইন্টাল কয়লা পাচার করা হচ্ছিল। বাইক আটক করার পাশাপাশি পুলিশ কয়লা বাজেয়াপ্ত করেছে। দুটি ক্ষেত্রে একই জায়গায় কয়লা পাচার করা হচ্ছিল বলে প্রাথমিকভাবে অনুমান পুলিশের। ধৃতরা জেরায় শিকার করেছে পুলিশের নজর এড়ানোর জন্যই তারা বাইকে করে কয়লা পাচারের রাস্তা বেছে নিয়েছিল।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

গভীর রাতে রাজ্য সভাপতি পালটে দিল BJP, তবে এখনও ‘চাকরি’ থাকল সুকান্তের ডুরান্ড কাপ শুরুর পর দিনই শহরে আসছেন মোলিনা, নিজেই বেছে নিয়েছেন সহকারীদের মেট্রোয় ভাঙচুর দেখে কাঁদলেন হাসিনা, 'মৃতদেহ দেখতে যেতে পারলেন না?' উঠল প্রশ্ন উত্তরবঙ্গ আলাদা হলে সুকান্ত মুখ্য়মন্ত্রী হতে চান…খোঁচা দিলেন উদয়ন গলায় মালা পরে অলকানন্দার সঙ্গে আদুরে ছবি পোস্ট, সত্যিই বিয়ে করলেন সায়ক? ‘হিন্দুরা গায়েব হয়ে যাবে’, ক্রমশ ‘মুসলিম বাড়ছে’, বাংলাকে দায়ি করলেন BJP সাংসদ প্রীতির সঙ্গে হাত মিলিয়ে নতুন উদ্যোগ শুভমনের, কীসের ব্যবসা শুরু করলেন দুজনে? Durand-এর ডার্বিতে দুই প্রধান পাবে কত টিকিট পাবে, আগেভাগে জানালেন ক্রীড়ামন্ত্রী চিনের বিদেশমন্ত্রীর সঙ্গে বৈঠকে এস জয়শঙ্কর, প্রকৃত নিয়ন্ত্রণরেখার কথাও উঠল… এই গ্রীষ্মে ভারতে ৪০ হাজার আক্রান্ত হয়েছেন হিটস্ট্রোকে, মৃত্যুও অনেকের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.