বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ঘুটিয়ারি শরীফে বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ! মিলল অস্ত্র কারখানার হদিশ, ধৃত ৩
উদ্ধার হওয়া বোমা এবং বন্দুক। নিজস্ব ছবি।

ঘুটিয়ারি শরীফে বোমা বাঁধতে গিয়ে বিস্ফোরণ! মিলল অস্ত্র কারখানার হদিশ, ধৃত ৩

  • পুলিশ সূত্রে জানা যায়, গতকাল রাত্রে দক্ষিণ ২৪ পরগনা জেলার ঘুটিয়ারি শরীফ ফাঁড়ির মাখালতলা এলাকার দিঘীর পাড় গ্রামে ওই বাড়িতে এই বিস্ফোরণ ঘটে। এই বাড়িতে বেআইনিভাবে বোমা বাঁধা হচ্ছিল। সেই সময় কোনওভাবে বিস্ফোরণ ঘটে।

দক্ষিণ ২৪ পরগনার ঘুটিয়ারি শরীফে ফের বিস্ফোরণ। একটি বাড়িতে বোমা বাঁধার সময় বিস্ফোরণ ঘটে। ঘটনায় গুরুতর আহত হয়েছে এক যুবক। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। এক মহিলা সহ তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়াও ওই বাড়ি থেকে বেশ কয়েকটি বোমা, দুটি একনলা বন্দুক এবং বন্দুক তৈরির সামগ্রী উদ্ধার করেছে পুলিশ। এই ঘটনার সঙ্গে আরও কারা কারা জড়িত রয়েছে পুলিশ তা জানার চেষ্টা করছি।

পুলিশ সূত্রে জানা যায়, গতকাল রাত্রে দক্ষিণ ২৪ পরগনা জেলার ঘুটিয়ারি শরীফ ফাঁড়ির মাখালতলা এলাকার দিঘীর পাড় গ্রামে ওই বাড়িতে এই বিস্ফোরণ ঘটে। এই বাড়িতে বেআইনিভাবে বোমা বাঁধা হচ্ছিল। সেই সময় কোনওভাবে বিস্ফোরণ ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় ঘুটিয়ারি শরীফ ফাঁড়ির পুলিশ। জানা যাচ্ছে, আহত যুবক বোমা বাঁধছিল। তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে পুলিশ। একইসঙ্গে ওই বাড়িতে তল্লাশি চালিয়ে ১০ থেকে ১২ টি তাজা বোমা উদ্ধার করে। বাড়িটি তল্লাশি চালিয়ে পুলিশ জানতে পেরেছে, ওই বাড়িতে শুধু বোমা তৈরিই করা হত না, সেখানে অবৈধভাবে বন্দুকও তৈরি করা হত। ওই বাড়ি থেকে দুটি একনলা বন্দুক সহ বন্ধুত্ব এর বেশ কিছু সরঞ্জাম উদ্ধার হয়েছে।

পুলিশের পাশাপাশি ঘটনার খবর পাওয়ার পরেই সেখানে পৌঁছায় সিআইডি এবং বম্ব স্কোয়াড। আপাতত পুরো বাড়িটি ঘিরে রেখেছে পুলিশ। বোমা এবং আগ্নেয়াস্ত্র তৈরি করে কাদের সরবরাহ করা হত তা জানার চেষ্টা করছে পুলিশ। জানা গিয়েছে, বাড়িটি আশরাফ আলী লস্করের। তার স্ত্রীকে গ্রেফতার করার পাশাপাশি কাজল শেখ এবং আরব আলী মোল্লা নামে আরও দু'জনকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনায় ধৃত ৩ জনকে আজ আদালতে পেশ করা হয়েছে। তাদের নিজেদের হেফাজতে চেয়ে আবেদন জানাবে পুলিশ।

বন্ধ করুন