বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Job scam in Bankura: জয়েন্ট বিডিও পরিচয় দিয়ে চাকরির নামে একাধিক উপপ্রধানের সঙ্গে প্রতারণা, ধৃত ৪

Job scam in Bankura: জয়েন্ট বিডিও পরিচয় দিয়ে চাকরির নামে একাধিক উপপ্রধানের সঙ্গে প্রতারণা, ধৃত ৪

প্রতারণার অভিযোগের ধৃত ৪।

গত ১৬ ও ১৭ জানুয়ারি বাঁকুড়ার ওন্দা ব্লকের কল্যাণী গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ও বড়জোড়া ব্লকের পিড়রাবনি গ্রাম পঞ্চায়েতের উপপ্রধানের মোবাইলে অজানা নম্বর থেকে ফোন আসে। ফোনের অপরপ্রান্তে থাকা ব্যক্তি নিজেকে সংশ্লিষ্ট ব্লকের জয়েন্ট বিডিও বলে নিজেকে পরিচয় দেন।

রাজ্যের বিভিন্ন প্রান্তে চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগ প্রায়ই শোনা যায়। অধিকাংশ ক্ষেত্রেই প্রতারণার শিকার হয়ে থাকেন বেকার যুবক যুবতীরা। এবার ঘনিষ্ঠ আত্মীয়দের চাকরির জন্য টাকা দিয়ে প্রতারিত হলেন একাধিক গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান। জয়েন্ট বিডিও পরিচয় দিয়ে ব্লকের একাধিক শূন্যপদে চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে পঞ্চায়েত উপপ্রধানদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ। সেই অভিযোগে পুলিশ ৪ জনকে গ্রেফতার করেছে। উত্তর ২৪ পরগনা থেকে ওই ৪ জনকেই গ্রেফতার করেছে। বাঁকুড়া সাইবার থানার পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ১৬ ও ১৭ জানুয়ারি বাঁকুড়ার ওন্দা ব্লকের কল্যাণী গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান ও বড়জোড়া ব্লকের পিড়রাবনি গ্রাম পঞ্চায়েতের উপপ্রধানের মোবাইলে অজানা নম্বর থেকে ফোন আসে। ফোনের অপরপ্রান্তে থাকা ব্যক্তি নিজেকে সংশ্লিষ্ট ব্লকের জয়েন্ট বিডিও বলে নিজেকে পরিচয় দেন। ওই ব্যক্তি সংশ্লিষ্ট ওন্দা ও বড়জোড়া ব্লকে আশাকর্মী ও আইসিডিএস-সহ একাধিক শূন্যপদে দ্রুত নিয়োগ করা হবে জানান। উপপ্রধানদের আত্মীয় বা পরিচিত কেউ ইচ্ছুক থাকলে তাঁদের নিয়োগ করা হবে বলে জানান। এরপর কল্যাণী গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান পিড়রাবনি গ্রাম পঞ্চায়েতের উপপ্রধানের মাধ্যমে ৩ জন যুবক পৃথক পৃথক ভাবে অজানা ওই মোবাইল নম্বরে যোগাযোগ করলে টাকা পাঠাতে বলা হয়। সেইমতোই তাঁরা টাকা পাঠান। তাঁদের জানানো হয়, পরের দিন সংশ্লিষ্ট ব্লকের বিডিও অফিসে গেলে তাঁদের কাজে জয়েন করানো হবে। কিন্তু, সেখানে গিয়ে তাঁরা জানতে পারেন প্রতারণার শিকার হয়েছেন।

এরপরই তিনজন পৃথক পৃথক ভাবে ওন্দা ও বেলিয়াতোড় থানায় অভিযোগ দায়ের করেন। তদন্তে নেমে বাঁকুড়া সাইবার থানার পুলিশ বিশেষ প্রযুক্তি কাজে লাগিয়ে উত্তর চব্বিশ পরগনার বারাসত এলাকার চারজনকে চিহ্নিত করে। গতকাল রাতে বারাসাত এলাকায় হানা দিয়ে ওই চার প্রতারককে গ্রেফতার করে বাঁকুড়ায় নিয়ে যায়। আজ ধৃতদের বাঁকুড়া জেলা আদালতে তোলা হয়।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

Namibia বনাম Uganda ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? স্ট্রংরুমে ইভিএম বদলের অভিযোগ সৌমিত্রের, হার নিশ্চিত পাল্টা দিলেন সুজাতা মধ্যরাত থেকেই ঝড়ের তাণ্ডব, রেমালের চোখ রাঙানি উপেক্ষা করে কীভাবে কাজ করল টলিউড? Oman বনাম Papua New Guinea ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! French Open-এর শুরুতেই বড় অঘটন! প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল ঘূর্ণিঝড় রেমালের দাপটে ১০ জনের মৃত্যু হয়েছে বাংলাদেশে, তছনছ গোটা পদ্মাপার রেলের কাজের জন্য কি নয়া দিল্লি স্টেশন বন্ধ থাকবে বছরের শেষে? মুখ খুলল মন্ত্রক ‘গ্রেফতারের ভয়ে পালিয়েছে,’ মমতার নিশানায় তাপস, বিজেপি প্রার্থীর পাল্টা জবাব চুল নাকি ফলের বাস্কেট! ভাইরাল হেয়ার স্টাইল দেখে হতবাক নেটপাড়া, ট্রাই করবেন?

Latest IPL News

IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.