বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কলকাতার একেবারে কাছ থেকে উদ্ধার ১৪৫ টি কার্তুজ ও আগ্নেয়াস্ত্র, গ্রেফতার যুবক

কলকাতার একেবারে কাছ থেকে উদ্ধার ১৪৫ টি কার্তুজ ও আগ্নেয়াস্ত্র, গ্রেফতার যুবক

আগ্নেয়াস্ত্রসহ গ্রেফতার যুবক। প্রতীকী ছবি।

সূত্রের খবর, শুধুমাত্র শ্রীরামপুর থেকেই গত ১৫ দিনে প্রচুর আগ্নেয়াস্ত্র এবং ৪০ রাউন্ড কার্তুজ উদ্ধার হয়েছে।

বগটুই কাণ্ডের পরেই নবান্ন থেকে রাজ্যজুড়ে বেআইনি আগ্নেয়াস্ত্র উদ্ধারের জন্য কড়া নির্দেশিকা দেওয়া হয়েছিল। তারপর থেকে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে চলছে আগ্নেয়াস্ত্র উদ্ধার। এবার আগ্নেয়াস্ত্র উদ্ধার হল কলকাতার একেবারে কাছে থেকে। দক্ষিণ ২৪ পরগনার নরেন্দ্রপুর থানা এলাকা থেকে প্রচুর পরিমাণে আগ্নেয়াস্ত্রসহ এক যুবককে গ্রেফতার করল পুলিশ। ধৃতের কাছ থেকে ১৪৫ রাউন্ড কার্তুজ এবং আগ্নেয়াস্ত্র উদ্ধার হয়েছে। এত পরিমাণ কার্তুজ ওই যুবকের কাছে কীভাবে এল তা খতিয়ে দেখছে পুলিশ।

গোপন সূত্রে খবর পেয়ে পুলিশ বুধবার রাতে নরেন্দ্রপুর থানার খেয়াঘাট এলাকায় তল্লাশি চালায় পুলিশ। সেখান থেকেই ওই যুবককে আগ্নেয়াস্ত্র এবং কার্তুজসহ গ্রেফতার করা হয়েছে। তার কাছে থাকা আগ্নেয়াস্ত্র বাজেয়াপ্ত করেছে পুলিশ। তদন্তে পুলিশ জানতে পেরেছে যুবকের বাড়ি কসবা এলাকায়। ঘটনার সময় যুবক সেখানে কী করছিল তা খতিয়ে দেখছে পুলিশ। সে ক্ষেত্রে কোনও অশান্তি তৈরির পরিকল্পনা চলছে কিনা বা অন্য কোনও উদ্দেশ্য ছিল কিনা তা খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

সম্প্রতি বিভিন্ন জেলা থেকে প্রচুর পরিমাণে আগ্নেয়াস্ত্র বেআইনি আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ। দেশি বোমা তো রয়েইছে, সেইসঙ্গে ইম্প্রভাইজড মেশিনগান সম্প্রতি উদ্ধার হয়েছে দক্ষিণ ২৪ পরগনা থেকে। এছাড়াও, হুগলির শ্রীরামপুর, চন্দননগর প্রভৃতি এলাকায় প্রচুর পরিমাণে আগ্নেয়াস্ত্র গত কয়দিনে উদ্ধার করেছে পুলিশ। সূত্রের খবর, শুধুমাত্র শ্রীরামপুর থেকেই গত ১৫ দিনে প্রচুর আগ্নেয়াস্ত্র এবং ৪০ রাউন্ড কার্তুজ উদ্ধার হয়েছে। এছাড়াও গ্রেফতার করা হয়েছে ৪২ জনকে। এর পাশাপাশি বর্ধমান, বীরভূম জেলা থেকে প্রচুর পরিমাণে আগ্নেয়াস্ত্র ও বোমা উদ্ধার হয়েছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

রবি-সোমে ঝড়বৃষ্টি বাংলায়, সতর্কতা জারি শনিতেও, কোন জেলায় কত বেগে ঝোড়ো হাওয়া? সন্দেশখালির বোনেদের সঙ্গে যা করেছে TMC, তা দেখে কাঁদছে রামমোহন রায়ের আত্মা: মোদী IPL 2024: লান্স ক্লুজনারকে সহকারী কোচ হিসেবে নিযুক্ত করল LSG AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.