বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Malda: মালদা মেডিক্যালে যুবতীর নগ্ন ভিডিয়ো রেকর্ডিং, ধৃত হাসপাতালেরই নিরাপত্তারক্ষী
মালদা মেডিক্যাল কলেজ ও হাসপাতাল।

Malda: মালদা মেডিক্যালে যুবতীর নগ্ন ভিডিয়ো রেকর্ডিং, ধৃত হাসপাতালেরই নিরাপত্তারক্ষী

  • হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, মালদা মেডিক্যাল কলেজে অভিযোগকারিণী যুবতীর এক আত্মীয় ভর্তি রয়েছে। তার দেখাশোনা করার জন্যই তিনি হাসপাতালে ছিলেন। শুক্রবার রাতে তিনি হাসপাতাল থেকে বাইরে কিছু একটা কিনতে বাইরে গিয়েছিলেন।

মালদা মেডিক্যাল কলেজের নিরাপত্তারক্ষীদের বিরুদ্ধে গুরুতর অভিযোগ উঠল। রোগীর এক আত্মীয়কে তুলে নিয়ে গিয়ে শ্লীলতাহানি এবং নগ্ন ভিডিয়ো করার অভিযোগ উঠল। হাসপাতালের ৪ নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে এমন ঘটনা প্রকাশ্যে আসতেই শোরগোল পড়ে গিয়েছে। ঘটনায় অভিযোগ পাওয়ার পরেই এক নিরাপত্তা রক্ষীকে গ্রেফতার করেছে পুলিশ।

হাসপাতাল ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, মালদা মেডিক্যাল কলেজে অভিযোগকারিণী যুবতীর এক আত্মীয় ভর্তি রয়েছে। তার দেখাশোনা করার জন্যই তিনি হাসপাতালে ছিলেন শুক্রবার রাতে তিনি হাসপাতাল থেকে বাইরে কিছু একটা কিনতে বাইরে গিয়েছিলেন। সেই সময় ওই নিরাপত্তারক্ষীরা তাকে অফিসে তুলে নিয়ে যায় এবং সেখানে তার শ্লীলতাহানি করার পাশাপাশি তার নগ্ন ভিডিয়ো করে বলে অভিযোগ। কোনওভাবে যুবতী সেখান থেকে পালিয়ে ইংলিশবাজার থানায় গিয়ে অভিযোগ জানান। অভিযোগ পাওয়ার পরেই এক নিরাপত্তারক্ষীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করে বাকি তিনজনের চালানো হচ্ছে।

মালদহের পুলিশ সুপার প্রদীপ কুমার যাদব নিরাপত্তারক্ষীর বিরুদ্ধে এই ধরনের অভিযোগের কথা স্বীকার করেছেন। তিনি জানান, মহিলার ভিডিয়ো করার তথ্য পাওয়া গিয়েছে। যদিও হাসপাতালের সুপার এ বিষয়ে মুখ খুলতে চাননি। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, প্রাক্তন সৈনিকদের নিরাপত্তারক্ষীর কাজ দেওয়া হয়ে থাকে। কিন্তু, সম্প্রতি যে সংস্থা নিরাপত্তার দায়িত্ব নিয়েছে সেই সংস্থার নিরাপত্তারক্ষীরা প্রশিক্ষণপ্রাপ্ত নয় বলে অভিযোগ উঠেছে। নিরাপত্তারক্ষী সংস্থাকে ডেকে পাঠিয়েছে জেলা পুলিশ প্রশাসন। যদিও ওই নিরাপত্তারক্ষী সংস্থার কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে এই ধরনের ঘটনায় রোগীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে।

বন্ধ করুন