বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > BJP leader arrested: নন্দীগ্রামে BJP কর্মী খুনে অভিযুক্তরা অধরা, তারই মধ্যে ধৃত দলের নেতা, কী অভিযোগ?

BJP leader arrested: নন্দীগ্রামে BJP কর্মী খুনে অভিযুক্তরা অধরা, তারই মধ্যে ধৃত দলের নেতা, কী অভিযোগ?

নন্দীগ্রামে BJP কর্মী খুনে অভিযুক্তরা অধরা, তারই মধ্যে ধৃত দলের নেতা, কী অভিযোগ?

তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায় মনোনয়ন জমা দেওয়ার দিন বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়েছিল। তার আগে ২৬,০০০ শিক্ষক-শিক্ষা কর্মীর চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। নির্দেশের প্রতিবাদে কলেজ মোড়ে ধর্নায় বসেছিলেন শিক্ষকরা। 

আগামীকাল ষষ্ঠ দফায় ভোট রয়েছে নন্দীগ্রামে। তার আগে সেখানে বিজেপি কর্মী খুনের ঘটনায় দফায় দফায় উত্তপ্ত হয়ে উঠেছে। সেই ঘটনায় অভিযুক্তরা এখনও অধরা। তারই মধ্যে অন্য একটি ঘটনায় গ্রেফতার হলেন এক বিজেপি নেতা। নন্দীগ্রামের এক নম্বর ব্লকের মণ্ডল সভাপতি ধনঞ্জয় ঘড়াকে গ্রেফতার করেছে পুলিশ। মূলত শিক্ষকদের ধর্নায় হামলার অভিযোগে ওই বিজেপি নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। তাই নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। ঘটনায় রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ তুলেছে বিজেপি।

আরও পড়ুন: নন্দীগ্রামে বিজেপির ওপর হামলা, খুন মহিলা কর্মী, প্রতিবাদে আগুন জ্বালিয়ে বিক্ষোভ

কোন মামলায় গ্রেফতার করা হল বিজেপি নেতাকে?

জানা যাচ্ছে, তমলুকের বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায় মনোনয়ন জমা দেওয়ার দিন বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি হয়েছিল। তার আগে ২৬,০০০ শিক্ষক-শিক্ষা কর্মীর চাকরি বাতিলের নির্দেশ দিয়েছিল কলকাতা হাইকোর্ট। নির্দেশের প্রতিবাদে কলেজ মোড়ে ধর্নায় বসেছিলেন শিক্ষকরা। তাদের ধর্না মঞ্চের পাশ দিয়েই বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায় মিছিল করে মনোনয়ন জমা দিতে যাচ্ছিলেন। তবে ধর্না মঞ্চের পাশ দিয়ে মিছিল যেতেই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। তৃণমূলের শিক্ষক সংগঠন এবং বিজেপি কর্মীরা একে অপরকে লক্ষ্য করে স্লোগান পাল্টা স্লোগান দিতে শুরু করে। দুপক্ষের মধ্যে উত্তপ্ত বাক্য বিনিময় হয়। এরপরই দুপক্ষের মধ্যে ধ্বস্তাধ্বস্তি বাঁধে। 

মিছিল ঘিরে ব্যাপক বিশৃঙ্খলা দেখা দেয়। বিজেপির মিছিল থেকে শিক্ষকদের লক্ষ্য করে ঢিল ছোড়া হয় বলে অভিযোগ। সেই ঘটনায় শিক্ষকদের তরফে থানায় অভিযোগ জানানো হয়। তাতে নাম ছিল ওই বিজেপি নেতার। সেই অভিযোগের ভিত্তিতেই বিজেপি নেতাকে গ্রেফতার করা হয়েছে বলে জানা গিয়েছে। এমন ঘটনাকে কেন্দ্র করে শুরু হয়েছে তীব্র রাজনৈতিক তরজা। বিজেপির বক্তব্য, নন্দীগ্রামে যেখানে খুনের পরেও অভিযুক্তরা অধরা রয়েছে সেখানে ভোটের আগে রাজনৈতিক স্বার্থে তাদের দলের নেতাকে গ্রেফতার করা হয়েছে। রাজনৈতিকভাবেই তার জবাব দেওয়া হবে। যদিও সেই অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল।

প্রসঙ্গত, বুধবার রাতে দুষ্কৃতীদের হামলায় খুন হন বিজেপি কর্মী রথীবালা আড়ি। গুরুতর আহত হন তার ছেলে তথা বিজেপি নেতা সঞ্জয় আড়ি। তারপর থেকেই উত্তপ্ত হয়েছে নন্দীগ্রাম। বেশ কয়েকটি দোকানে আগুন ধরিয়ে দেওয়ার পাশাপাশি রাস্তাতে আগুন জ্বালিয়ে বিক্ষোভ করে বিজেপির কর্মী সমর্থকরা। পরে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী থানায় গিয়ে অবিলম্বে দোষীদের গ্রেফতারের দাবি জানান। এমনকী আইসির বিরুদ্ধে খুনিদের সঙ্গে বৈঠক করার অভিযোগ তোলেন। তারই মধ্যে এবার বিজেপি নেতাকে গ্রেফতার করল পুলিশ।

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

মন খুলে হাসুন, আর হাসতে হাসতে জানুন হাসির উপকারিতা পরপর দু'দিন সোনার দাম বৃদ্ধির পর আজ স্বস্তি, কলকাতায় আজ হলুদ ধাতুর দর কত? রিল বানানোর নেশায় হাতির একেবারে কাছাকাছি চলে গিয়েছিল যুবক, তারপর যা ঘটল... Navel Care: এইভাবে তেল দিন নাভিতে, শরীরে ম্যাজিক ঘটবে আজ জুনের দুর্গাষ্টমীতে ভাগ্য খুলছে বহু রাশির! ইচ্ছাপূরণ, বিদেশযাত্রায় লাকি কারা? ‘অহংকারী হয়ে উঠেছিল, ২৪১-এ থামিয়ে দিয়েছেন রাম!’ মত আরএসএস নেতা ইন্দ্রেশ কুমারের জিতেও শান্তি নেই, গদ্দারদের নিয়ে তৃণমূলের অন্দরে ক্ষোভ জেলায় জেলায় কাটবে শনির ফাঁড়া! অবশেষে ঝড়-বৃষ্টি হবে কলকাতায়, কবে থেকে পারদ নামবে শহরে? স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ চটজলদি পেট ভরে, তবু এই পাঁচটি কারণে রোজ খাওয়া যায় না ইনস্ট্যান্ট নুডুলস

T20 WC 2024

স্কটল্যান্ডকে ম্যাচ ছাড়বে অজিরা? হেজেলউডের মন্তব্যে বিতর্ক!মুখ খুললেন ইংরেজ কোচ ‘এত তাড়াতাড়ি সব হচ্ছে,হজম হচ্ছে না’! বিরাটের উইকেটের স্মৃতিচারণায় নেত্রভালকর সেহওয়াগ কে? শাকিবকে কটাক্ষ করেছিলেন বীরু, চরম উপেক্ষায় জবাব বাংলাদেশ কিংবদন্তির ‘তোমার পরিসংখ্যান তো আমার থেকেও খারাপ’! বাবরকে ফের বিষেদগার শেহজাদের বিদায় শ্রীলঙ্কা, নিউজিল্যান্ডের, কামব্যাক ইংরেজদের, একঝলকে গ্রুপের পয়েন্ট টেবিল রূপকথা লিখে সুপার এইটে আফগানিস্তান,সঙ্গী ওয়েস্ট ইন্ডিজ, বিদায় কিউয়িদের ফর্মের ধারে কাছে নেই কোহলি, পরিবর্তন হবে দলের কম্বিনেশনে? উত্তর দিলেন শিবম দুবে T20 Wcup-ওমানের বিরুদ্ধে ১০১ বল বাকি থাকতে জয়, সুপার এইটের পথ মসৃণ করল ইংল্যান্ড শাকিব-রিশাদের জোড়া ফলায় বিদ্ধ ডাচরা, সুপার এইটের পথে এক পা বাংলাদেশের T20 বিশ্বকাপের মাঝেই দুই ক্রিকেটারকে দেশে ফেরাচ্ছে ভারত- রিপোর্ট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.