বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Arrest: কসবার সেই অপহৃত ব্যবসায়ীকে প্রতারণার অভিযোগে গ্রেফতার করল পুলিশ
প্রতারণার অভিযোগে গ্রেফতার ব্যবসায়ী। প্রতীকী ছবি।
প্রতারণার অভিযোগে গ্রেফতার ব্যবসায়ী। প্রতীকী ছবি।

Arrest: কসবার সেই অপহৃত ব্যবসায়ীকে প্রতারণার অভিযোগে গ্রেফতার করল পুলিশ

  • সূত্রের খবর, কুতুবউদ্দিন ইট ব্যবসায়ী হলেও আগে তিনি পুরনো কয়েনের ব্যবসা করতেন। সেই সময় বহু লোককে তিনি ঠকিয়েছিলেন। তারপরে গত ২০ এপ্রিল কসবার অ্যাক্রপলিস মলের কাছ থেকে পুলিশ পরিচয় দিয়ে ওই ব্যবসায়ীকে অপহরণ করেছিল দুষ্কৃতীরা।

গতমাসে কসবার অ্যাক্রপলিস মলের কাছে থেকে পুলিশ সেজে কুতুবউদ্দিন গাজী নামে এক ব্যবসায়ীকে অপহরণ করার অভিযোগ উঠেছিল। এবার প্রতারণার অভিযোগে উঠল সেই কুতুবউদ্দিনের বিরুদ্ধে। এই অভিযোগে পুলিশ ওই ব্যবসায়ীকে গ্রেফতার করেছে। পেশায় ইট ব্যবসায়ী কুতুবউদ্দিন। তার বিরুদ্ধে প্রতারণার অভিযোগ দায়ের করেছিলেন এক ব্যক্তি। সেই অভিযোগের ভিত্তিতেই কুতুবউদ্দিনকে গ্রেফতার করেছে পুলিশ।

সূত্রের খবর, কুতুবউদ্দিন ইট ব্যবসায়ী হলেও আগে তিনি পুরনো কয়েনের ব্যবসা করতেন। সেই সময় বহু লোককে তিনি ঠকিয়েছিলেন। তারপরে গত ২০ এপ্রিল কসবার অ্যাক্রপলিস মলের কাছ থেকে পুলিশ পরিচয় দিয়ে ওই ব্যবসায়ীকে অপহরণ করেছিল দুষ্কৃতীরা। এরপর ৪০ লক্ষ টাকা মুক্তিপণ চেয়ে পরিবারের কাছে ফোন আসে। ঘটনায় পরিবারের কাছ থেকে অভিযোগ পাওয়ার পরেই তদন্তে নেমে লালবাজারের গুন্ডা দমন শাখা এবং কসবা থানার পুলিশ যৌথভাবে তদন্তে নামে। সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখে পুলিশ জানতে পারে, যে গাড়িতে কুতুব উদ্দিনকে অপহরণ করা হয়েছিল সেই গাড়ির সামনে পুলিশের স্টিকার লাগানো ছিল।

কসবার অ্যাক্রোপলিস শপিং মলের কাছে এক প্রকার জোর করে কুতুবউদ্দিনকে পুলিশের স্টিকার লাগানো এই গাড়িতে তোলা হচ্ছিল। গাড়ির সামনে লেখা ছিল পুলিশ। মাত্র ১২ ঘণ্টার মধ্যে এই ঘটনায় যুক্ত থাকার অভিযোগে ৭ জনকে গ্রেফতার করে পুলিশ। তদন্তে পুলিশ আরও জানতে পারে তিনি বহু মানুষকে ঠকিয়েছিলেন। সেই কারণেই তাকে অপহরণ করা হয়েছে বলে জানতে পেরেছিল পুলিশ।

বন্ধ করুন