বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Arrest Driver: গা–ঢাকা দিয়েও হল না শেষরক্ষা, আলিয়ার ছাত্রকে পিষে মারা চালক গ্রেফতার

Arrest Driver: গা–ঢাকা দিয়েও হল না শেষরক্ষা, আলিয়ার ছাত্রকে পিষে মারা চালক গ্রেফতার

গ্রেফতার হওয়া গাড়ির চালকের নাম প্রতীন খাঁড়া।

এই গাড়ি দিয়ে পিষে দেওয়ার ঘটনায় আসরে নামেন ডিসি নিউটাউন। কসবার সার্ভিস সেন্টার থেকে উদ্ধার করা হয়েছে ঘাতক গাড়িটিকে। সিসিটিভি দেখেই চিহ্নিত করা হয় গাড়িটিকে। সেটি একটি বেসরকারি সংস্থার গাড়ি। সেখানে ইতিমধ্যেই পৌঁছেছে ফরেনসিক টিম। পরীক্ষা করা হচ্ছে গাড়ি।

শ্বশুরবাড়িতে গিয়ে গা–ঢাকা দিয়েছিলেন ঘাতক গাড়ির চালক। আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে গাড়ি দিয়ে পিষে দিয়েছিলেন চালক। এই ঘটনায় গ্রেফতার হতে পারেন বুঝতে পেরেই চালক গা–ঢাকা দেন শ্বশুরবাড়িতে। কিন্তু তারপরও শেষরক্ষা হল না। অবশেষে নিউটাউনে আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রকে পিষে মারা ঘাতক গাড়ির চালক ধরা পড়ল পুলিশের জালে। টেকনো সিটি থানার পুলিশ তাঁকে বিরাটি থেকে গ্রেফতার করে সোমবার মাঝরাতে। আজ, মঙ্গলবার তাঁকে আদালতে পেশ করা হবে।

ঠিক কী তথ্য পেয়েছে পুলিশ?‌ পুলিশ সূত্রে খবর, গ্রেফতার হওয়া গাড়ির চালকের নাম প্রতীন খাঁড়া। তিনি এক ছাপাখানার উচ্চপদস্থ আধিকারিক। প্রতীনই নতুন বছরের প্রথম দিনে বেপরোয়া গতিতে গাড়ি চালাচ্ছিলেন। আর তখনই আলিয়া বিশ্ববিদ্যালয়ের সামনে গতি নিয়ন্ত্রণ করতে না পেরে শাকিল আহমেদ নামে ওই ছাত্রকে পিষে দেয় গাড়িটি। ঘটনাস্থলেই তাঁর মৃত্যু হয়। অভিযুক্তকে গ্রেফতারের দাবিতে পড়ুয়ারা পথ অবরোধ করে বিক্ষোভ দেখান।

কেমন করে গ্রেফতার করা হল?‌ এই ঘটনার পর কলকাতার মেয়র ফিরহাদ হাকিম বলেছিলেন, যতই প্রভাবশালী হোক গ্রেফতার করা হবেই। সেই আশ্বাস এবার পূরণ করল পুলিশ। রীতিমতো তদন্ত শুরু করে দেয় পুলিশ। প্রতীনের খোঁজ জোরদার তল্লাশি চালিয়ে অবশেষে বিরাটিতে তাঁর শ্বশুরবাড়ি থেকে গ্রেফতার করা হয়। প্রতীন খাঁড়া নাকি বক্স খাটের ভিতর লুকিয়েছিলেন বলে সূত্রের খবর।

আর কী জানা যাচ্ছে?‌ এই গাড়ি দিয়ে পিষে দেওয়ার ঘটনায় আসরে নামেন ডিসি নিউটাউন। কসবার সার্ভিস সেন্টার থেকে উদ্ধার করা হয়েছে ঘাতক গাড়িটিকে। সিসিটিভি দেখেই চিহ্নিত করা হয় গাড়িটিকে। সেটি একটি বেসরকারি সংস্থার গাড়ি। সেখানে ইতিমধ্যেই পৌঁছেছে ফরেনসিক টিম। পরীক্ষা করা হচ্ছে গাড়ি। অনিচ্ছাকৃত খুনের মামলা অর্থাৎ ৩০৪ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

বন্ধ করুন