বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Fake army officer: ভাড়াটিয়াদের তালিকা খতিয়ে দেখতেই পুলিশের হাতে ধৃত ভুয়ো সেনা অফিসার

Fake army officer: ভাড়াটিয়াদের তালিকা খতিয়ে দেখতেই পুলিশের হাতে ধৃত ভুয়ো সেনা অফিসার

ভুয়ো সেনা অফিসার গ্রেফতার। (প্রতীকী ছবি)

ওই এলাকায় ভাড়াটিয়া কারা আছেন নিয়ম মনে সেই তালিকা তৈরি করছে পুলিশ। তা খতিয়ে দেখতে গিয়েই পুলিশ জানতে পারে বেনাচিতির সুভাষপল্লীতে দেড় মাস ধরে থাকছেন একজন সেনা অফিসার। এতদিন ধরে কী কারণে একজন সেনা অফিসার ভাড়া থাকছেন? তাই নিয়ে সন্দেহ হয় পুলিশের। সন্দেহের বশেই পুলিশ ওই বাড়িতে হানা দেয়।

সেনা অফিসার সেজে দেড় মাসের বেশি সময় ধরে ভাড়া ছিলেন এক ব্যক্তি। অবশেষে সেই ভুয়ো সেনা কর্মীকে গ্রেফতার করল পুলিশ। তার কাছ থেকে উদ্ধার হয়েছে সেনার একাধিক সরঞ্জাম ও নথি। দুর্গাপুরের বেনাচিতি এলাকা থেকে ওই ভুয়ো সেনা কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের নাম হায়দার বেগলু। ওই ব্যক্তি কেন ভুয়ো সেনা অফিসার পরিচয় দিয়েছিলেন তা নিয়ে সন্দেহ দানা বেঁধেছে। এর পিছনে কোনও রহস্য আছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

সূত্রের খবর, ওই এলাকায় ভাড়াটিয়া কারা আছেন নিয়ম মনে সেই তালিকা তৈরি করছে পুলিশ। তা খতিয়ে দেখতে গিয়েই পুলিশ জানতে পারে বেনাচিতির সুভাষপল্লীতে দেড় মাস ধরে থাকছেন একজন সেনা অফিসার। এতদিন ধরে কী কারণে একজন সেনা অফিসার ভাড়া থাকছেন? তাই নিয়ে সন্দেহ হয় পুলিশের। সন্দেহের বশেই পুলিশ ওই বাড়িতে হানা দেয়। সেখানেই সেনা কর্মীকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। কিন্তু, তার কথায় অসঙ্গতি মেলায় প্রথমে পুলিশ তাকে আটক করে পড়ে তাকে গ্রেফতার করে। ধৃতকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে, ওই ব্যক্তি ছত্তিশগড়ের রায়পুরের বাসিন্দা। তিনি নিজেকে সেনা অফিসার হিসেবে পরিচয় দিতেন। ধৃতের কাছ থেকে সেনার ভুয়ো পরিচয়পত্র, পোশাক এবং কমান্ডো ব্যাজ উদ্ধার করে পুলিশ। এ ছাড়া তার কাছ থেকে দুটি ইয়ার গান এবং একটি বাইকও বাজেয়াপ্ত করেছে দুর্গাপুর থানার পুলিশ। এলাকার বাসিন্দাদের কাছে নিজেকে সেনা অফিসার হিসেবে পরিচয় দিলেও পুলিশের জেরায় ওই ব্যক্তি জানান, তিনি বেঙ্গালুরুর একটি নিরাপত্তা সংস্থায় কাজ করেন। তাহলে নিরাপত্তা সংস্থায় কাজ করলেও কেন তিনি দুর্গাপুরে থাকছেন? সেই উত্তর পুলিশকে তিনি দিতে পারেননি ওই ব্যক্তি। এর পরে তাকে গ্রেফতার করে পুলিশ।

ধৃতকে আজ রবিবার দুর্গাপুর মহকুমা আদালতে তোলা হলে তাকে সাত দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক। প্রসঙ্গত, সেনা অফিসার সেজে চাকরিতে নিয়োগ করার নামে সম্প্রতি একাধিক প্রতারণার অভিযোগ সামনে এসেছে। ওই ব্যক্তিও এই ধরনের কোনও প্রতারণার সঙ্গে যুক্ত রয়েছেন কিনা অথবা এর পিছনে অন্য কোনও রহস্য রয়েছে কিনা তা জানার জন্য ধৃতকে জিজ্ঞাসাবাদ করবে পুলিশ।

আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের সহকারি পুলিশ কমিশনার তথাগত পান্ডে জানিয়েছেন, পুলিশ কমিশনারের নির্দেশমতো এলাকায় বসবাসকারীদের বিস্তারিত তথ্য সংগ্রহ করা হচ্ছে। সেই তথ্য সংগ্রহ করতে গিয়ে ওই ভুয়ো সেনা অফিসারের হদিশ মেলে। তিনি কী কারণে সেনা অফিসার সেজে দেড় মাস ধরে থাকছিলেন তা জানার চেষ্টা করা হচ্ছে।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের স্কুলের শিক্ষকরা আদৌও যোগ্য তো? ২ সপ্তাহের মধ্যে তথ্য আপলোড করতে বলল হাইকোর্ট ৫টি হোম সিরিজের সূচি ঘোষণা করল BCCI, ইংল্যান্ডের বিরুদ্ধে ১টি T20 পেল ইডেন একাদশের বই কোথায়? প্রশ্ন তুলে শুরু হল আন্দোলন, পিডিএফে কি সবার সমস্যা মিটবে? ২২ জুন জগন্নাথ দেবের স্নানযাত্রা, এর পরে বন্ধ হয়ে যাবে মন্দিরের দরজা, কেন Zimbabwe Head Coach: ভারত তাদের দেশে সফর করার আগেই নতুন কোচ নিয়োগ করল জিম্বাবোয়ে ‘শরীর থেকে রাগ বের করতে হবে...’ব্রেকআপ নিয়ে কী জানালেন অক্ষয়? গঙ্গার পাড়ে সক্কাল বেলা প্রেমে মজে দিতিপ্রিয়া, প্রকাশ্য ছবি,প্রেমিককে দেখা গেল? পার্টি অফিসে দলীয় কর্মীদের সামনে হাতাহাতিতে জড়েলেন বিজেপি নেতারা মাউথ ওয়াশ ব্যবহার করেন? এতে বাড়তে পারে ক্যানসারের আশঙ্কা

T20 WC 2024

'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড়

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.