বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ৫ লক্ষ টাকা মূল্যের হাতির দাঁত উদ্ধার, উদ্দেশ্য ছিল নেপালে পাচার, গ্রেফতার ২
এসএসবির হাতে ধৃত দুই পাচারকারী। নিজস্ব ছবি।

৫ লক্ষ টাকা মূল্যের হাতির দাঁত উদ্ধার, উদ্দেশ্য ছিল নেপালে পাচার, গ্রেফতার ২

ধৃতদের নাম নিতুলাল নাগাচিয়া। তার বাড়ি বাগডোগরা এলাকায়। অপরজনের নাম বুদু সামাদ। তার বাড়ি ফাঁসিদেওয়া চটহাট এলাকায়।

উদ্দেশ্য ছিল নেপালে পাচার করা। তার আগেই পাচারকারীদের সেই পরিকল্পনা বানচাল করল এসএসবি। হাতির দাঁত পাচারের অভিযোগে ২ ব্যক্তিকে গ্রেফতার করল এসএসবি। মঙ্গলবার গভীর রাতে শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের ঘোষপুকুর কলেজ মোড় এলাকা থেকে এসএসবির জওয়ানরা ওই ব্যক্তিকে গ্রেফতার করে। ধৃতদের নাম নিতুলাল নাগাচিয়া। তার বাড়ি বাগডোগরা এলাকায়। অপরজনের নাম বুদু সামাদ। তার বাড়ি ফাঁসিদেওয়া চটহাট এলাকায়।

পুলিশ সূত্রের খবর, মঙ্গলবার রাতে গোপন সুত্রে খবর পেয়ে প্রথমে শিলিগুড়ি মহকুমার ফাঁসিদেওয়া ব্লকের ঘোষপুকুর কলেজ মোড় মোড় থেকে এসএসবি জওয়ানরা দুজন ব্যক্তিকে আটক করে। এরপর তাদের কাছে তল্লাশি চালিয়ে প্রায় ৬ ইঞ্চি লম্বা হাতির দাঁতের অংশ উদ্ধার করেন। পরে তাদের গ্রেফতার করা হয়। ধৃতদের জেরা করে জানা গিয়েছে, হাতির দাঁতের অংশ নেপালে পাচার করায় ছিল তাদের উদ্দেশ্য। তদন্তকারীরা জানতে পেরেছেন তাদের কাছ থেকে উদ্ধার হওয়া হাতির দাঁতের ওই ছোট অংশের বাজার দর প্রায় ৫ লক্ষ টাকা।

এসএসবির জওয়ানরা ঘটনার খবর দেয় ঘোষপুকুর বনদফতরে। খবর পেয়ে বনবিভাগের কর্মীরা ঘটনাস্থলে ছুটে আসে। এসএসবির জওয়ানরা হাতির দাঁত সহ দুজন ব্যক্তিকে বন বিভাগের হাতে তুলে দেয়। হাতির দাঁত সহ ধৃতদের আটক করে ঘোষপুকুর বনবিভাগের কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। পরে ধৃতদের জিজ্ঞাসাবাদের পর ফাঁসিদেওয়া থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়। তাদের কাছে আরও হাতির দাঁত রয়েছে কিনা তা জানার চেষ্টা করছে পুলিশ।

বন্ধ করুন