বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Fake gold: হলমার্ক দেওয়া নকল সোনা বিক্রি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল যুবক

Fake gold: হলমার্ক দেওয়া নকল সোনা বিক্রি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ল যুবক

নকল সোনা বিক্রির অভিযোগে গ্রেফতার যুবক। প্রতীকী ছবি

বেলঘরিয়ার বিভার মোড় সংলগ্ন এক সোনার দোকানে বেশ কয়েকটি সোনার গহনা নিয়ে যায় বছর উনিশের ওই যুবক। সেগুলি ওই দোকানে বিক্রি করার ইচ্ছা প্রকাশ করে যুবক। তার মধ্যে কয়েকটি কানের দুল ছিল। তখনই গহনা পরীক্ষা করে সোনার দোকানের মালিক টোগর পোদ্দার জানতে পারেন সবকটি নকল সোনা।

নকল গহনা সোনার দোকানে বিক্রি করতে গিয়ে ধরা পড়ল যুবক। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বেলঘরিয়ায়। যুবকের দেওয়া গয়না পরীক্ষা করতে গিয়ে ধরে ফেলেন এক সোনার দোকানের মালিক। ঘটনায় তিনি যুবককে আটকে রেখে পুলিশে খবর দেন। পরে পুলিশ এসে ওই যুবককে গ্রেফতার করে।

পুলিশ সূত্রের খবর, বেলঘরিয়ার বিভার মোড় সংলগ্ন এক সোনার দোকানে বেশ কয়েকটি সোনার গহনা নিয়ে যায় বছর উনিশের ওই যুবক। সেগুলি ওই দোকানে বিক্রি করার ইচ্ছা প্রকাশ করে যুবক। তার মধ্যে কয়েকটি কানের দুল ছিল। তখনই গহনা পরীক্ষা করে সোনার দোকানের মালিক টোগর পোদ্দার জানতে পারেন সবকটি নকল সোনা। ঘটনায় তিনি যুবককে বেশ কিছু প্রশ্ন জিজ্ঞেস করলে তার কথায় অসঙ্গতি খুঁজে পান। তখন ওই যুবককে আটকে রেখে তিনি পুলিশের কাছে খবর দেন।

পুলিশ জানতে পেরেছে, ধৃত যুবকের নাম বিক্রম চৌধুরী। ওই যুবক নোয়াপাড়া থানার ঠাকুরবাড়ি রোড এলাকার বাসিন্দা। যুবকের কাছে গহনা দেখে প্রথম থেকেই সন্দেহ হয় দোকান মালিকের। তিনি জানান, প্রত্যেকটি গহনাতে হলমার্ক ছিল। কিন্তু হলমার্ক থাকা সত্ত্বেও যুবক নিজের এলাকায় সেই গহনা বিক্রি না করায় তাঁর সন্দেহ হয়। কেন নিজের এলাকা ছেড়ে এত দূরে ওই যুবক বিক্রি করতে এসেছিল দোকান মালিকের সেই প্রশ্নের উত্তর দিতে পারেনি যুবক। মালিকের বক্তব্য, ওই যুবকের পরিকল্পনা ছিল ভুল বুঝিয়ে নকল গহনা বিক্রি করে আসল গহনা হাতিয়ে নেওয়া। যদিও দোকান মালিকের তৎপরতায় যুবকের পরিকল্পনা ভেস্তে যায়। আপাতত পুলিশ যুবককে জেরা করছে। তাকে আদালতে তুলে নিজেদের হেফাজতে চাইবে পুলিশ। এই ঘটনায় যুবকের সঙ্গে আরও কেউ জড়িত রয়েছে কিনা তা জানার চেষ্টা করছেন তদন্তকারীরা।

উল্লেখ্য, দিন কয়েক আগেই হুগলির উত্তরপাড়া স্টেশন থেকে প্রায় সাড়ে চার কোটি টাকার সোনা উদ্ধার করেছে ডিআরআই। সেই সঙ্গে একজনকে গ্রেফতার করেছে। ধৃতের নাম রাকেশ ভার্মা। তার কাছ থেকে উদ্ধার হয়েছে বেশ কয়েকটি সোনার বিস্কুট সহ সোনার চাকতি। গোয়েন্দাদের অনুমান, বড়বাজারে এই সোনা নিয়ে আসার চেষ্টা করছিল পাচারকারী। তার আগেই তাকে ধরে ফেলেন গোয়েন্দারা। তার কাছ থেকে উদ্ধার হওয়া সোনার বাজারদর প্রায় সাড়ে ৪ কোটি টাকা।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর

Latest News

মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল আমেরিকাগামী এয়ার ইন্ডিয়ার বিমানে বিপত্তি মাঝ আকাশে,২২৫ যাত্রী নিয়ে অবতরণ রাশিয়ায় মানসিকতাটা বদলে দিয়েছেন গম্ভীর! ভারতীয় দলে জায়গা পেয়ে হর্ষিতের অকপট স্বীকারোক্তি মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল ‘আমরা নিরাপদ নই, সাহায্য দরকার’, ভারতে এসে এমন কথা কেন বললেন বিদেশি পর্যটকরা তুলা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল কন্যা রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৯ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.