বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পুলিশ যতই চেষ্টা করুক নিরপেক্ষ তদন্ত চেয়ে আন্দোলন দমাতে পারবে না: মীনাক্ষী
আনিস খান হত্যায় নিরপেক্ষ তদন্তের দাবিতে আন্দোলনে মীনাক্ষী।

পুলিশ যতই চেষ্টা করুক নিরপেক্ষ তদন্ত চেয়ে আন্দোলন দমাতে পারবে না: মীনাক্ষী

  • তিনি বলেন, ‘পুলিশ তাদের আন্দোলনকে দমন করতে স্বৈরাচারী পন্থা অবলম্বন করছে। অন্যদিকে ঘুরিয়ে দিতে চাইছে আন্দোলনের মোড়।

হাওড়ার ছাত্রনেতা আনিস খানের মৃত্যুতে প্রথম থেকেই সিবিআই তদন্তের দাবি তুলে আসছে তার পরিবার সহ বিভিন্ন ছাত্র সংগঠন। এ নিয়ে কলকাতা থেকে শুরু করে হাওড়ায় দফায় দফায় চলছে ছাত্র সংগঠনের বিক্ষোভ। সে বিক্ষোভ আটকাতে গিয়ে লাঠি চার্জ করারও অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। তবে পুলিশ যতই অত্যাচার করুক আনিস খানের খুনে নিরপেক্ষ তদন্ত এবং দোষীদের উপযুক্ত শাস্তি চেয়ে আন্দোলন অব্যাহত থাকবে বলে হুশিয়ারি দিলেন ডিওয়াইএফআইয়ের রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখোপাধ্যায়।

আনিস হত্যার ঘটনায় হাওড়া জেলা গ্রামীণ পুলিশ সুপারের দফতরের সামনে বিক্ষোভে শনিবার মীনাক্ষীকে গ্রেফতার করেছিল পুলিশ। রবিবার তাকে আদালতে তোলা হয়। এদিন তার আইনজীবী জামিনের আবেদন জানালেও তা অবশ্য মঞ্জুর করেনি বিচারক। তবে তাঁর জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। এদিন আদালতে মীনাক্ষীকে পেশ করার সময় পুলিশি ঘেরাটোপের মধ্যে তাঁকে আদালতে নিয়ে যাওয়া হয়। তারই ফাঁকে সংবাদমাধ্যমকে দেখে তিনি বলেন, ‘পুলিশ তাদের আন্দোলনকে দমন করতে স্বৈরাচারী পন্থা অবলম্বন করছে। অন্যদিকে ঘুরিয়ে দিতে চাইছে আন্দোলনের মোড়। তবে পুলিশ যতই চেষ্টা করুক আমাদের আন্দোলনকে কোনওভাবে থামাতে পারবে না’ বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন মীনাক্ষী।

অন্যদিকে, আগামীকাল মঙ্গলবার মঙ্গলবার কলেজ স্ট্রিটে বাম ছাত্র সংগঠনের বিক্ষোভ মিছিল রয়েছে। আনিস হত্যায় নিরপেক্ষ তদন্তের দাবিতে তারা এই বিক্ষোভ মিছিল করবেন। উল্লেখ্য, শনিবার ভোররাতে আনিস খানের দেহ কবর থেকে পুলিশ তোলার চেষ্টা করলে নতুন করে উত্তেজনা শুরু হয়। ওইদিনই হাওড়া জেলা পুলিশ সুপারের ঘরের সামনে বিক্ষোভ করে বাম ছাত্র সংগঠন।

বন্ধ করুন