বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > বিধায়কের স্মরণসভায় যোগ দেওয়ায় দিলীপ ঘোষ-সহ ১,০০০ জনের বিরুদ্ধে মামলা পুলিশের
দিলীপ ঘোষ। ফাইল ছবি
দিলীপ ঘোষ। ফাইল ছবি

বিধায়কের স্মরণসভায় যোগ দেওয়ায় দিলীপ ঘোষ-সহ ১,০০০ জনের বিরুদ্ধে মামলা পুলিশের

  • পুলিশের দাবি, দেবেন্দ্রনাথ রায়ের স্মরণসভার জন্য বিজেপি যে আবেদন করেছিল তা খারিজ করে দেওয়া হয়েছে। তার পরও কালীবাড়িতে স্মরণসভার আয়োজন হয়।

হেমতাবাদে প্রয়াত বিজেপি বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের স্মরণসভায় যোগ দেওয়ায় দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষসহ ১,০০০ জন বিজেপি নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করল উত্তর দিনাজপুর জেলা পুলিশ। এদের মধ্যে রয়েছেন বিজেপি নেতা সায়ন্তন বসু, বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদার, বিধায়ক জুয়েল মুর্মু, উত্তর দিনাজপুর জেলা বিজেপি সভাপতি বিশ্বজিৎ লাহিড়ী। তাঁদের বিরুদ্ধে মহামারি আইনে মামলা হয়েছে বলে জানা গিয়েছে। 

অভিযোগ, সোমবার পুলিশের অনুমতি ছাড়াই প্রয়াত বিধায়কের বাড়ি যান বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এর পর দেবেনবাবুর স্মরণসভায় যোগ দেন তিনি। সেই সভায় কয়েক হাজার জন সমাগম হয়েছিল। তার পরই দিলীপ ঘোষ-সহ ১০০০ জনের বিরুদ্ধে FIR দায়ের করেন রায়গঞ্জ থানার আইসি সুরজ থাপা। 

পুলিশের দাবি, দেবেন্দ্রনাথ রায়ের স্মরণসভার জন্য বিজেপি যে আবেদন করেছিল তা খারিজ করে দেওয়া হয়েছে। তার পরও কালীবাড়িতে স্মরণসভার আয়োজন হয়। তাতে যোগ দেন দিলীপবাবু। শুধু তাই নয়, সেই সভায় সোশ্যাল ডিসট্যান্সিং মানা হয়নি বলে অভিযোগ। মাস্ক পরেননি অনেকেই। যার ফলে ওই স্মরণসভা থেকে করোনা সংক্রমণ ছড়ানোর সম্ভাবনা দেখা দিয়েছে। 

বিজেপির পালটা দাবি, প্রয়াত বিধায়কের স্মরণসভার আয়োজন করেছিল সাধারণ মানুষ। সেখানে তাঁকে শ্রদ্ধা জানাতে গিয়েছিলেন দিলীপবাবু। সেই সভার জন্য মামলা দায়ের করে রাজ্যে পুলিশরাজ কায়েমের আরেক নিদর্শন। 

 

বন্ধ করুন