বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > থানা জ্বালানোর হুমকির জন্য সায়ন্তনের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা পুলিশের
সায়ন্তন বসু। ফাইল ছবি
সায়ন্তন বসু। ফাইল ছবি

থানা জ্বালানোর হুমকির জন্য সায়ন্তনের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা পুলিশের

  • সোমবার সায়ন্তনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৫, ৫০৬, ১২০বি-সহ আরও একাধিক ধারায় মামলা রুজু করে দাঁতন থানার পুলিশ।

দাঁতনে বিতর্কিত মন্তব্যের জন্য বিজেপি নেতা সায়ন্তন বসুর বিরুদ্ধে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা রুজু করল পুলিশ। সায়ন্তনসহ ৪ বিজেপি নেতার বিরুদ্ধে আগেই মেদিনীপুরের কোতয়ালি থানায় মামলা দায়ের হয়েছিল। সোমবার পুলিশের ওপর হামলায় প্ররোচনা ও থানা জ্বালিয়ে দেওয়ার হুমকির প্রেক্ষিতে দেয়ারে হল মামলা। 

শনিবার পশ্চিম মেদিনীপুরের দাঁতনের চকইসমাইলপুরে নিহত বিজেপি কর্মী পবন জানার দেহ পৌঁছয়। তার আগে সেই দেহ নিয়ে মেদিনীপুর শহরে মিছিল করে বিজেপি। দাঁতনে দেহ পৌঁছলে এক সভায় পুলিশকে দেখে নেওয়ার হুমকি দেন সায়ন্তন। থানা জ্বালিয়ে দেওয়ার হুমকিও দেন তিনি। 

এর প্রেক্ষিতে সোমবার সায়ন্তনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৫, ৫০৬, ১২০বি-সহ আরও একাধিক ধারায় মামলা রুজু করে দাঁতন থানার পুলিশ। পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার দীনেশ কুমার বলেন, ‘প্ররোচনামূলক মন্তব্য করায় বিজেপি নেতার বিরুদ্ধে মামলা হয়েছে। ঘটনার তদন্তে নামবে পুলিশ।’

রবিবারই সায়ন্তন, দিলীপ ঘোষ, বিজেপির পশ্চিম মেদিনীপুর জেলা সভাপতি সমিত দাসের বিরুদ্ধে একাধিক ধারায় স্বতঃপ্রণোদিত মামলা রুজু করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে লকডাউন উপেক্ষা করে জমায়েত করার অভিযোগ আনা হয়েছে।

যদিও এই সব মামলাকে গুরুত্ব দিতে রাজি নন সমিত দাস। তিনি বলেন, ‘এসব করে আর বিজেপিকে আটকানো যাবে না।’

 

বন্ধ করুন