বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ক্যানিংয়ে বোমা তৈরির কারখানার হদিশ, উদ্ধার প্রচুর বিস্ফোরক,ধৃত ১
বোমা তৈরির কারখানার হদিশ পেল পুলিশ, ক্যানিংয়ে প্রচুর বিস্ফোরক উদ্ধার।
বোমা তৈরির কারখানার হদিশ পেল পুলিশ, ক্যানিংয়ে প্রচুর বিস্ফোরক উদ্ধার।

ক্যানিংয়ে বোমা তৈরির কারখানার হদিশ, উদ্ধার প্রচুর বিস্ফোরক,ধৃত ১

নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে উদ্ধার করা হল প্রচুর পরিমাণে তাজা বোমা ও বিস্ফোরক তৈরির মশলা।

বোমা তৈরির কারখানার হদিশ পেল পুলিশ। নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে উদ্ধার করা হল প্রচুর পরিমাণে তাজা বোমা ও বিস্ফোরক তৈরির মশলা। ঘটনায় এক দুষ্কৃতীকে গ্রেফতার করেছে ক্যানিং থানার পুলিশ। শনিবার ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিং থানার কড়াকাটি গ্রামের বেগমপুরে। গোপন সূত্রে খবর পেয়ে ওই গ্রামের একটি বাড়িতে অভিযান চালায় পুলিশ। তারপর সেখান থেকে বিপুল পরিমাণে বিস্ফোরক উদ্ধার করা হয়। ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে, রবিবার ধৃতকে আদালতে তোলা হবে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃতের নাম বাবলু কয়াল। অভিযুক্তের বাড়ি বেগমপুর এলাকায়। তার বাড়ি থেকে ২৮ টি তাজা বোমা ছাড়াও বোমা তৈরির মশলা বাজেয়াপ্ত করা হয়েছে বলে জানিয়েছেন তদন্তকারীরা।

স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, বেশ কয়েক দিন ধরেই তাঁরা টের পাচ্ছিলেন যে, গভীর রাতে কে বা কারা ওই এলাকায় বিস্ফোরণ ঘটাচ্ছিল। কারণ, মাঝেরমধ্যেই বেশি রাতে তাঁরা বিস্ফোরণের আওয়াজ শুনতে পেতেন বলে জানিয়েছেন। গ্রামবাসীদের ধারণা, বহিরাগত দুষ্কৃতীরা বোমাগুলো পরীক্ষা করার জন্যই সেগুলো গভীর রাতে লোকচক্ষুর আড়ালে বিস্ফোরণ ঘটাচ্ছিল। কিন্তু কে বা কারা এই ঘটনার সঙ্গে জড়িত রয়েছে, অন্ধকারের জন্য টের মেলেনি বলে জানিয়েছেন বাসিন্দারা। গ্রামবাসীদের অভিযোগ, মাসখানেক ধরে গ্রামে অপরিচিত মুখের ভিড় যাতাযাত করতে লক্ষ্য করা যাচ্ছিল। এতেই এলাকাবাসীদের মধ্যে সন্দেহ দাঁনা বাঁধে। তারপরেই তাঁরা পুলিশে খবর দেন।

বন্ধ করুন