বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > 'ওপরমহলের নির্দেশে' শুভেন্দুর সঙ্গে বৈঠকে বসা বিধায়কদের গৃহবন্দি করল পুলিশ
রবিবার বিকেলে বিধাননগরে পুলিশের সঙ্গে বাদানুবাদ বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের

'ওপরমহলের নির্দেশে' শুভেন্দুর সঙ্গে বৈঠকে বসা বিধায়কদের গৃহবন্দি করল পুলিশ

  • কেন এভাবে তাঁদের গৃহবন্দি করা হয়েছে প্রশ্ন তোলেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার। পুলিশের কাছে প্রশাসনিক অর্ডার দেখতে চান তিনি।

কলকাতা পুর নির্বাচনের শেষলগ্নে বিরোধীদের গণতান্ত্রিক অধিকার লুণ্ঠনের গুরুতর অভিযোগ উঠল শাসকদল তৃণমূলের বিরুদ্ধে। রাজ্য সরকারের বিরুদ্ধে পুলিশকে দিয়ে তাঁদের বিধায়কদের বৈঠক ঘিরে রাখার অভিযোগ তুলেছে বিজেপি। রবিবার বিকেলে এই ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়ায় বিধাননগরের জিসি ব্লকে। শেষ খবর পাওয়া পর্যন্ত বিরোধী বিধায়কদের নজরবন্দি রাখার কোনও অর্ডার দেখাতে পারেননি পুলিশ আধিকারিকরা।

রবিবার বিকেলে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর নেতৃত্বে কলকাতা লাগোয়া বিধাননগরের জিসি ৩৫ বাড়িতে বৈঠকে বসেন বিজেপি বিধায়করা। অভিযোগ, পুলিশ দিয়ে সেই বাড়ি ঘিরে ফেলে সরকার। কোনও বিধায়ককে ঢুকতে বা বেরোতে দেওয়া হচ্ছে না।

কেন এভাবে তাঁদের গৃহবন্দি করা হয়েছে প্রশ্ন তোলেন বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার। পুলিশের কাছে প্রশাসনিক অর্ডার দেখতে চান তিনি। কিন্তু কোনও নথি দেখাতে পারেননি পুলিশ আধিকারিকরা। পুলিশের তরফে জানানো হয়, ওপরমহলের অর্ডার রয়েছে।

জয়প্রকাশবাবু বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়কে সিঙুরের পথে আটকানো হয়েছিল বলে উনি বিধানসভা ভেঙে তছনছ করে দিয়েছিলেন। আর আমাদের ব্যক্তিগত মালিকানাধীন বাড়িতে বৈঠক করতে দেওয়া হচ্ছে না। বিধাননগরে নির্বাচন নেই, ১৪৪ ধারা নেই, পুলিশের হাতে কোনও অর্ডার নেই। আমরা কি স্বাধীন দেশের নাগরিক? মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় বিজেপিকে এত ভয় পান কেন?

বন্ধ করুন