বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Sarada scam: সারদার ফাইল উদ্ধারে অধিকারী পরিবার ঘনিষ্ঠ দিলীপকে হেফাজতে নিল পুলিশ
ইঞ্জিনিয়ার দিলীপ চুয়ান।

Sarada scam: সারদার ফাইল উদ্ধারে অধিকারী পরিবার ঘনিষ্ঠ দিলীপকে হেফাজতে নিল পুলিশ

  • কাঁথি পুরসভার অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার দিলীপ চুয়ানকে আগেই গ্রেফতার করেছিল পুলিশ। ল্যাম্পপোস্ট দুর্নীতি মামলায় তাঁকে নিজেদের হেফাজতে নিয়েছিল রাজ্য পুলিশ। তবে কাঁথি পুরসভায় সারদার একটি নথি ছিল। সেটি চুরি যাওয়ার ঘটনায় অনেকেরই হাত রয়েছে বলে মনে করছে পুলিশ।

শিক্ষক নিয়োগে দুর্নীতিতে এই মুহূর্তে বিরোধীদের নিশানাই রয়েছে রাজ্যের শাসক দল। পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্লাট থেকে উদ্ধার হয়েছে প্রায় পঞ্চাশ কোটি টাকা। এবার এরই মধ্যে সারদা কাণ্ড নিয়ে তৎপর হয়েছে রাজ্য সরকার। কাঁথি পুরসভা থেকে সারদার ফাইল উধাও হয়ে যাওয়ার অভিযোগ উঠেছিল। সেই ঘটনার তদন্তে নেমেছে কাঁথি থানার পুলিশ। এই ঘটনায় অধিকারী পরিবারের ঘনিষ্ঠ ইঞ্জিনিয়ার দিলীপ চুয়ানকে নিজেদের হেফাজতে নিয়েছে পুলিশ। যা নিয়ে এবার পূর্ব মেদিনীপুরের রাজনৈতিক মহলে জোর চর্চা শুরু হয়েছে।

কাঁথি পুরসভার অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার দিলীপ চুয়ানকে আগেই গ্রেফতার করেছিল পুলিশ। পথবাতি দুর্নীতি মামলায় তাঁকে নিজেদের হেফাজতে নিয়েছিল রাজ্য পুলিশ। তবে কাঁথি পুরসভায় সারদার একটি নথি ছিল। সেটি চুরি যাওয়ার ঘটনায় অনেকেরই হাত রয়েছে বলে মনে করছে পুলিশ। সেই কারণে গতকাল কাঁথি থানার পুলিশ দিলীপকে নিজেদের হেফাজতে চেয়ে আদালতে আবেদন জানিয়েছে। তারপরে আদালত দিলীপের চার দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে। পুলিশের অনুমান, ফাইল সরাতে কে বা কারা সাহায্য করেছিলেন তা বলতে পারবেন দিলীপ চুয়ান।

সারদা কর্তা সুদীপ্ত সেন বরাবরই দাবি করে আসছেন যে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীকে তিনি টাকা দিয়েছিলেন এমনকি সারদা কনক্লেভ করার জন্য কাঁথি পুরসভার তৎকালীন চেয়ারম্যান তথা শুভেন্দু অধিকারীর ভাইকেও তিনি টাকা দিয়েছিলেন। তারপরেই এক আইনজীবী আরটিআই করে জানতে পারেন কাঁথি পুরসভা থেকে সারদা সংক্রান্ত একটি ফাইল গায়েব হয়ে গিয়েছে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, দিলীপ চুয়ানকে নিয়ে বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে ফাইলের সন্ধান করা হবে।

বন্ধ করুন