বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > চিন্তা বাড়াচ্ছে করোনা, বিধি ভাঙলেই গ্রেফতার সোনারপুর-রাজপুর, ব্যারাকপুরে
চিন্তা বাড়াচ্ছে করোনা, ‘মাস্ক পড়ুন’ সচেতনতা, কড়া পদক্ষেপে নামল পুলিশ। ফাইল ছবি। (PTI)
চিন্তা বাড়াচ্ছে করোনা, ‘মাস্ক পড়ুন’ সচেতনতা, কড়া পদক্ষেপে নামল পুলিশ। ফাইল ছবি। (PTI)

চিন্তা বাড়াচ্ছে করোনা, বিধি ভাঙলেই গ্রেফতার সোনারপুর-রাজপুর, ব্যারাকপুরে

  • সোনারপুর, রাজপুর, ব্যারাকপুরে অভিযান চালিয়ে কোভিড বিধি ভঙ্গ করার দায়ে ৩০-এরও বেশি মানুষকে গ্রেফতার করেছে পুলিশ।

রাজ্যে হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ। তারই মাঝে থাবা বসিয়েছে ওমিক্রন। স্বাস্থ্য দফতরের সর্বশেষ বুলেটিন অনুযায়ী, রাজ্যে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৪,৫০০ মানুষ। অথচ কিছুদিন আগেই এই সংখ্যাটা ৫০০-৬০০-এর মধ্যে ছিল। গত দিনচারেক ধরে প্রতিদিন দ্বিগুণ হারে নতুন করে সংক্রমিত হচ্ছেন মানুষ।

স্বাস্থ্য দফতরের পরিসংখ্যান বলছে, রাজ্যে ৪ দিনে দৈনিক সংক্রমণের সংখ্যা বেড়েছে প্রায় পাঁচ গুণ। নয়া বছরের শুরুতে মানুষকে যেভাবে কোভিড বিধির তোয়াক্কা না করে রাস্তায় নামতে দেখা গিয়েছে, তার ফলে সংক্রমণ আরও কয়েকগুণ হারে বেড়ে যেতে পারে বলে আশঙ্কা বিশেষজ্ঞদের। এই পরিস্থিতিতে করোনা নিয়ে মানুষকে জেলায় জেলায় সচেতন করতে শুরু করল পুলিশ।

পাশাপাশি বেশ কিছু জায়গায় পুলিশ কড়া পদক্ষেপও নিয়েছে। সোনারপুর, রাজপুর, ব্যারাকপুরে অভিযান চালিয়ে কোভিড বিধি ভঙ্গ করার দায়ে ৩০-এরও বেশি মানুষকে গ্রেফতার করেছে পুলিশ। সেইসঙ্গে মানুষকে মাস্ক বিলি করতেও দেখা গেল। শনিবার সাধারণ মানুষকে মাস্ক বিলি করেন ব্যারাকপুরের পুর প্রশাসক উত্তম দাস। কোভিড পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, 'প্রতিদিন বাড়ছে করোনা সংক্রমণ। ব্যারাকপুর পুরসভা এই পরিস্থিতির মোকাবেলায় সব রকম ভাবে প্রস্তুত রয়েছে। উপর থেকে নির্দেশ আসলেই সে ক্ষেত্রে ২৪ ঘন্টার মধ্যে সেফ হোম তৈরি করার পাশাপাশি বাজার বন্ধ করে দেওয়া হবে।' পাশাপাশি বর্ধমান টাউন, দুর্গাপুর প্রভৃতি জায়গাতেও পুলিশ মাইকিং করে সচেতনতা চালাচ্ছে।

বন্ধ করুন