বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > করোনা–বিধি নিয়ে কড়া হচ্ছে দার্জিলিং, সংক্রমণ ঠেকাতে চলছে পুলিশি ধরপাকড়
সাবধানতা বজায় রাখতে আজ পুলিশের অভিযান শুরু হয়েছে। ছবি সৌজন্য–এএনআই।
সাবধানতা বজায় রাখতে আজ পুলিশের অভিযান শুরু হয়েছে। ছবি সৌজন্য–এএনআই।

করোনা–বিধি নিয়ে কড়া হচ্ছে দার্জিলিং, সংক্রমণ ঠেকাতে চলছে পুলিশি ধরপাকড়

  • এবার দার্জিলিংয়ে বেড়াতে এলে পর্যটকদের হয় টিকার ডবল ডোজ নিতে হবে অথবা শেষ ৭২ ঘন্টার আরটিপিসিআর পরীক্ষার রিপোর্ট নেগেটিভ সঙ্গে রাখতে হবে।

অনেকটা শিথিল হয়েছে বিধিনিষেধ। তাই গৃহবন্দি দশা কাটাতে অনেকেই এখন নানা জায়গায় ঘুরতে যাচ্ছেন। কিন্তু এখন পর্যটনস্থলগুলিতে নির্দেশিকা জারি করা হচ্ছে। দিঘা, মন্দারমণি, তাজপুরের মতো দার্জিলিংয়েও বেড়ানোর জন্যে নয়া নির্দেশিকা জারি করেছে জেলা প্রশাসন। এবার দার্জিলিংয়ে বেড়াতে এলে পর্যটকদের হয় টিকার ডবল ডোজ নিতে হবে অথবা শেষ ৭২ ঘন্টার আরটিপিসিআর পরীক্ষার রিপোর্ট নেগেটিভ সঙ্গে রাখতে হবে। সব পর্যটকদের ক্ষেত্রেই এই নিয়ম জারি করা হয়েছে।

এখন দেশদুড়ে আলোচনায় তৃতীয় ঢেউ। আর তা নাকি কিছুদিনের মধ্যেই আছড়ে পড়বে। তাই বাড়তি সতর্কতা নেওয়া হচ্ছে প্রশাসনের পক্ষ থেকে। এখনও কোভিড–মুক্ত হয়ে ওঠেনি পাহাড়। তার মধ্যেই পর্যটকদের আনাগোনা শুরু হয়েছে। তাই সাবধানতা বজায় রাখতে আজ পুলিশের অভিযান শুরু হয়েছে। শৈলশহরে এখন সকাল থেকেই কড়াকড়ি পুলিশের। চলছে ব্যাপক ধরপাকড়। কোভিড বিধি না মানায় আটক করা হচ্ছে পর্যটকদের। মাস্ক না পরলেই আটক করা হচ্ছে।

পাহাড় জুড়ে চলছে পুলিশের কড়াকড়ি। দার্জিলিং, কার্শিয়াংয়ের হোটেলগুলিতেও আজ হানা দেয় পুলিশ। কোভিড বিধি সেখানে মানা হচ্ছে কিনা তা খতিয়ে দেখা হয়। পর্যটকদের বুকিংয়ের ক্ষেত্রে জেলা প্রশাসনের জারি করা নির্দেশিকা মেনে চলা হচ্ছে কিনা তাও খতিয়ে দেখা হয়। পর্যটকদের রেজিস্ট্রার খাতাও খতিয়ে দেখেন পুলিশ কর্তারা।

পুলিশ সূত্রে খবর, কোভিড বিধি না মানায় আটক করা হয় তিন পর্যটককে। মিরিকে আটক করা হয়েছে তিন পর্যটককে। টিকার ডবল ডোজ বা আরটিপিসিআর নেগেটিভ রিপোর্ট সঙ্গে রয়েছে কিনা খতিয়ে দেখছে পুলিশ। বিনা মাস্কে বাজারে দেখতে পেলেই গ্রেফতার করা হবে বলে জানানো হয়েছে। কোভিড বিধি মেনে চলার পরামর্শ দিচ্ছে পুলিশ।

বন্ধ করুন