বাড়ি > বাংলার মুখ > অন্যান্য জেলা > ক্যানিংয়ে পুলিশের বিরুদ্ধে BJP-র ‘গণতন্ত্র বাঁচাও’ মঞ্চ ভাঙচুরের অভিযোগ
প্রতীকি ছবি
প্রতীকি ছবি

ক্যানিংয়ে পুলিশের বিরুদ্ধে BJP-র ‘গণতন্ত্র বাঁচাও’ মঞ্চ ভাঙচুরের অভিযোগ

  • কর্মসূচি পালন করতে বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ে মহকুমাশাসকের দফতরের সামনে একটি মঞ্চ বেঁধেছিল বিজেপি। অভিযোগ রাতে ক্যানিং থানার পুলিশকর্মীরা এসে মঞ্চটিতে ব্যাপক ভাঙচুর করেন।

পশ্চিমবঙ্গে গণতন্ত্র ফেরানোর দাবিতে শুক্রবার পশ্চিমবঙ্গ জুড়ে প্রতিটি ব্লকে ধরনায় বসেছে বিজেপি। তার ঠিক আগের রাতে বিজেপির ‘গণতন্ত্র বাঁচাও অভিযান’-এর মঞ্চ ভাঙচুরের অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে। শুধু তাই নয়, ঘটনাস্থল থেকে ২ জনকে আটক করেছে পুলিশ। 

দলীয় কর্মীদের ওপর থেকে ভুয়ো মামলা প্রত্যাহার-সহ পশ্চিমবঙ্গে গণতন্ত্র ফেরানোর দাবিতে শুক্রবার বিজেপির এই কর্মসূচি। কর্মসূচি পালন করতে বৃহস্পতিবার দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ে মহকুমাশাসকের দফতরের সামনে একটি মঞ্চ বেঁধেছিল বিজেপি। অভিযোগ রাতে ক্যানিং থানার পুলিশকর্মীরা এসে মঞ্চটিতে ব্যাপক ভাঙচুর করেন। সেখানে হাজির ২ বিজেপি কর্মীকে আটক করে নিয়ে যায় তারা। 

পুলিশের দাবি, সোশ্যাল ডিসট্যান্সিং ভেঙে প্রশাসনের অনুমতি ছাড়াই মঞ্চ বেঁঝেছিল বিজেপি। মহামারি প্রতিরোধে তাই পুলিশ পদক্ষেপ করেছে। বিজেপির পালটা অভিযোগ, রাজ্যে গণতন্ত্রের কী দশা তা ক্যানিংয়ে প্রমাণ করল পুলিশ। বিরোধীদের এখানে সভা সমাবেশ করতে দেওয়া হয় না। অথচ শাসকদলের নেতারা মাঠ ভরিয়ে সভা করেন। 

 

বন্ধ করুন