বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Kaliachak: কলিয়াচকে ফের বোমা উদ্ধার! বাঁশ বাগান থেকে মিলল জার ভর্তি ২৫ টি তাজা বোমা
কালিয়াচকে উদ্ধার হওয়া বোমা। নিজস্ব ছবি।
কালিয়াচকে উদ্ধার হওয়া বোমা। নিজস্ব ছবি।

Kaliachak: কলিয়াচকে ফের বোমা উদ্ধার! বাঁশ বাগান থেকে মিলল জার ভর্তি ২৫ টি তাজা বোমা

  • গত কয়েকদিন ধরেই কালিয়াচক-সহ মালদার বিভিন্ন জায়গায় কখনও আম বাগান, আবার কখনও জঙ্গল থেকে উদ্ধার হচ্ছে বোমা। এই ঘটনায় পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট গ্রামবাসীরা।

মালদার কালিয়াচকের বিস্ফোরণের পরেই তাজা বোমা উদ্ধার হচ্ছে মালদার বিভিন্ন জায়গা থেকে। বৈষ্ণবনগরের মির্জাচক ঘোষপাড়ার পর ফের কালিয়াচক থানার গোলাপগঞ্জের অন্তর্গত উমাকান্তটোলা এলাকার একটি বাঁশবাগান থেকে বিপুল পরিমাণ তাজা বোমা উদ্ধার করল পুলিশ। আজ সকালে সেখানে দুটি প্লাস্টিকের জার ভর্তি তাজা বোমা পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। তারা পুলিশে খবর দেন। পরে পুলিশ গিয়ে বোমা উদ্ধার করে।

পুলিশ সূত্রের খবর, এদিন ওই বাঁশবাগান থেকে ২৫ টি তাজা বোমা উদ্ধার হয়েছে। গত কয়েকদিন ধরেই কালিয়াচক সহ মালদার বিভিন্ন জায়গায় কখনও আম বাগান, আবার কখনও জঙ্গল থেকে উদ্ধার হচ্ছে বোমা। এই ঘটনায় পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট গ্রামবাসীরা। পুলিশ জানিয়েছে, এদিন সকালে কিছু মানুষ উমাকান্তটোলার বাঁশবাগান দিয়ে যাওয়ার সময় পরিত্যক্ত দুটি জার দেখতে পান। কাছে গিয়ে দেখতে পান, জারগুলি-বোমা ভর্তি রয়েছে। সঙ্গে সঙ্গে তারা খবর দেন পুলিশে। এর পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। বম স্কোয়াডও ঘটনাস্থলে পৌঁছয়। বোমা উদ্ধারের পর জায়গাটি ঘিরে রাখে পুলিশ। কারা সেখানে বোমা রেখেছিল তা জানার চেষ্টা করছে পুলিশ।

উল্লেখ্য, গত রবিবার কালিয়াচকে বোমা বিস্ফোরণের ঘটনায় ৫ জন শিশু জখম হয়েছিল। তারপর থেকেই বোমা উদ্ধারে বিভিন্ন জায়গায় তল্লাশি চালাচ্ছে পুলিশ। এই ঘটনার পরে মালদার কালিয়াচক থানার খাস চাঁদপুর দাসপাড়া এলাকা থেকে প্লাস্টিকের ড্রাম ভর্তি বোমা উদ্ধার হয়েছে। পর পর বোমা উদ্ধার হওয়ায় প্রশ্ন উঠেছে পুলিশের ভূমিকা নিয়ে। এত বোমা কোথা থেকে আসল? কারা এই সমস্ত বোমা রেখেছিল? তাদের কী উদ্দেশ্য ছিল? তা সবই জানার চেষ্টা করছে পুলিশ।

বন্ধ করুন