বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Birbhum: তুষের বস্তার আড়ালে কয়লা পাচার বানচাল করল পুলিশ, উদ্ধার ৪ টন কয়লা
কয়লা পাচারের অভিযোগে ধৃত গাড়ির চালক এবং খালাসি। নিজস্ব ছবি

Birbhum: তুষের বস্তার আড়ালে কয়লা পাচার বানচাল করল পুলিশ, উদ্ধার ৪ টন কয়লা

  • জানা গিয়েছে, গতকাল গভীর রাতে পুলিশি টহল দেওয়ার সময় সদাইপুর থানার ওসি মিকাইল মিয়ার নেতৃত্বে রানিগঞ্জ মোরগ্রাম ৬০ নম্বর জাতীয় সড়কে একটি পিকআপ ভ্যান প্রথমে আটক করা হয়। ওই পিকআপ ভ্যানটি দুবরাজপুর থানার ছানুচ গ্রাম থেকে সিউড়ির দিকে যাওয়ার সময় পানুড়িয়া ক্যানেলের কাছে পুলিশ আটক করে।

দক্ষিণী সিনেমা ‘পুষ্পা’র কায়দায় চলছিল কয়লা পাচার। তবে পাচারকারীদের সেই উদ্দেশ্য সফল হল না। পাচার হওয়ার আগেই কয়লা বাজেয়াপ্ত করল পুলিশ। প্রায় চার টন কয়লা উদ্ধার হয়েছে। এর পাশাপাশি গাড়ির চালক এবং খালাসিকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের জিজ্ঞাসাবাদ করে পাচারকারীদের সম্পর্কে তথ্য জানার চেষ্টা করা হচ্ছে।

জানা গিয়েছে, গতকাল গভীর রাতে পুলিশি টহল দেওয়ার সময় সদাইপুর থানার ওসি মিকাইল মিয়ার নেতৃত্বে রানিগঞ্জ মোরগ্রাম ৬০ নম্বর জাতীয় সড়কে একটি পিকআপ ভ্যান প্রথমে আটক করা হয়। ওই পিকআপ ভ্যানটি দুবরাজপুর থানার ছানুচ গ্রাম থেকে সিউড়ির দিকে যাওয়ার সময় পানুড়িয়া ক্যানেলের কাছে পুলিশ আটক করে। পুলিশের চোখে ধুলো দিতে ওই গাড়িতে বস্তা ভর্তি তুষ বোঝাই করে রেখেছিল পাচারকারীরা। তা দেখে পুলিশের সন্দেহ হয়। তখন ওই গাড়িটিকে আটকায় পুলিশ। এরপর তুষের বস্তা সরাতেই বেরিয়ে আসে গাড়ি ভর্তি কয়লা, যার ওজন ৪ টন।

ধৃত গাড়ির চালকের নন শেখ আজারুল ও খালাসির নাম সিন্দাবাদ খান। উল্লেখ্য, বীরভূম জেলায় অভিনব কায়দায় কয়লা পাচার ঘটেই চলেছে। বেশিরভাগ ক্ষেত্রেই কয়লা পাচার করার জন্য গাড়ির ওপরে কখনও ইট, কখনও জলের বোতল, আবার কখনও ফল বোঝাই করে নিয়ে যায় পাচারকারীরা। কিন্তু, পুলিশের তৎপরতায় কয়লা পাচার অনেকটাই বন্ধ হয়েছে সেখানে। ধৃতদের আজ সিউড়ি জেলা আদালতে তোলা হয়।

বন্ধ করুন