বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Siliguri: বাইকে পাচার করার আগেই শিলিগুড়িতে উদ্ধার দুর্লভ প্রজাতির কচ্ছপ

Siliguri: বাইকে পাচার করার আগেই শিলিগুড়িতে উদ্ধার দুর্লভ প্রজাতির কচ্ছপ

উদ্ধার হওয়া কচ্ছপ। নিজস্ব ছবি।

আজ সকালে বাইকে করে একজন কচ্ছপটি নিয়ে যাচ্ছিল। রবীন্দ্রনগর মোড়ে রাস্তা পার করার সময় কচ্ছপটি কোনওভাবে বাইক থেকে পড়ে যায়। স্থানীয়রা তা দেখতে পেয়ে সেখানে ছুটে যান। তবে তার আগেই বাইক চালক সেখান থেকে পালিয়ে যায়। কচ্ছপটি উদ্ধার করে প্রথমে স্থানীয়রা কাউন্সিলরকে ফোন করে বিষয়টি জানান।

পাচারের আগেই উদ্ধার হল দুর্লভ প্রজাতির কচ্ছপ। পাচারের উদ্দেশ্যে বাইকে করে কচ্ছপটি নিয়ে যাওয়া হচ্ছিল। তখনই রাস্তায় পড়ে যায় প্রাণীটি। পাচারকারীকে পুলিশ ধরতে না পারলেও কচ্ছপটি উদ্ধার হয়েছে। বুধবার শিলিগুড়ির রবীন্দ্রনগর এলাকায় এই কচ্ছপটি পড়ে থাকতে দেখা যায়। পরে প্রাণীটিকে বনদফতরের হাতে তুলে দেন স্থানীয়রা।

স্থানীয় কাউন্সিলর কুন্তল রায় জানান, আজ সকালে বাইকে করে একজন কচ্ছপটি নিয়ে যাচ্ছিল। রবীন্দ্রনগর মোড়ে রাস্তা পার করার সময় কচ্ছপটি কোনওভাবে বাইক থেকে পড়ে যায়। স্থানীয়রা তা দেখতে পেয়ে সেখানে ছুটে যান। তবে তার আগেই বাইক চালক সেখান থেকে পালিয়ে যায়। কচ্ছপটি উদ্ধার করে প্রথমে স্থানীয়রা কাউন্সিলরকে ফোন করে বিষয়টি জানান। তিনি নিজে ঘটনাস্থলে যান। সেইসঙ্গে পুলিশ এবং বনদফতরকে বিষয়টি জানান। পরে পুলিশের তরফ থেকে বনদফতরকে কচ্ছপটি তুলে দেওয়া হয়।

কাউন্সিলর কুন্তল রায় জানান, এই ধরনের দুর্লভ প্রজাতির কচ্ছপ পাচার করার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হতে পারে। বাইক আরোহীকে ধরা না গেলেও পুলিশের সাহায্য নিয়ে সিসিটিভির মাধ্যমে তদন্ত করার জন্য পুলিশকে আবেদন করা হবে বলে তিনি জানান। প্রসঙ্গত, কয়েকদিন আগেই হাকিমপাড়ার একটি বাড়ি থেকে দুটি কচ্ছপ উদ্ধার করেছিল বনদফতর। সেই কচ্ছপ দুটিও পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া হচ্ছিল। সেই ঘটনার সঙ্গে এদিন কচ্ছপ উদ্ধারের কোনও যোগসূত্র রয়েছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ ও বন দফতর। কোথায় কচ্ছপ পাচার করার উদ্দেশ্য ছিল তাও খতিয়ে দেখছে পুলিশ।

বাংলার মুখ খবর

Latest News

Rwanda Women বনাম Cameroon Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? ভোটের আগে ফের উত্তপ্ত ভাঙড়, তৃণমূল ও আইএসএফের মধ্যে সংঘর্ষের অভিযোগ পুরীতে জগন্নাথের চন্দন যাত্রায় দুর্ঘটনা, বাজির স্তুপে আগুন লেগে দগ্ধ ২৫, মৃত ১ নবীনের স্বাস্থের অবনতির পিছনে ষড়যন্ত্রের অভিযোগ মোদীর, তদন্ত করার আশ্বাস NEET-এ কত নম্বর উঠবে? মিলল প্রাথমিক আভাস! বাড়তে পারে কীভাবে? কবে রেজাল্ট? আর কয়েকটা দিন বাকি… বিদায়ী ম্যাচের আগে আবেগঘন বার্তা ভারত অধিনায়ক সুনীলের রেশন দুর্নীতির মামলায় ইডি ডেকে পাঠাল ঋতুপর্ণা সেনগুপ্তকে, কবে হাজিরা তাঁর ? বিবেকানন্দ রকে মোদীর ধ্যান কি আদতে 'মৌন প্রচার'? EC-র দ্বারস্থ কংগ্রেস T20 WC-এর আগেই ‘ক্যাপ্টেন্সি’ মন্ত্রের রহস্য ফাঁস করে কী বোঝাতে চাইলেন রোহিত? ২০০৯-২০২৪: লোকসভা ভোটে রাজনৈতিক দলের সংখ্যা ১০৪% বৃদ্ধি, বলছে রিপোর্ট

Latest IPL News

ধোনি, জাদেজাদের নেতৃত্ব দেওয়াটা কতটা কঠিন চ্যালেঞ্জ ছিল? মুখ খুললেন রুতুরাজ দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.