বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Bomb recover in Nadia: পঞ্চায়েত ভোটের আগে এবার অঙ্গনওয়াড়ি কেন্দ্রের ভেতর থেকে উদ্ধার ব্যাগ ভর্তি বোমা

Bomb recover in Nadia: পঞ্চায়েত ভোটের আগে এবার অঙ্গনওয়াড়ি কেন্দ্রের ভেতর থেকে উদ্ধার ব্যাগ ভর্তি বোমা

অঙ্গনওয়াড়ি কেন্দ্র থেকে উদ্ধার বোমা। নিজস্ব ছবি

অন্যান্য দিনের মতো এই দিন সকালে আনন্দবাস এলাকায় ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীরা স্কুল খোলেন। এরপর স্কুলের বাথরুমের ভিতরে যেতেই দেখেন সেখানে হলুদ রঙের ব্যাগের মধ্যে বোমা ভর্তি রয়েছে। বিষয়টি জানতে পেরে সেখানে জড়ো হন স্থানীয় বাসিন্দারা। পাশাপাশি খবর দেওয়া হয় কোতোয়ালি থানায়।

সামনে পঞ্চায়েত ভোট। তার আগে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে উদ্ধার হচ্ছে ব্যাগ ভর্তি বোমা। এবার একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের ভিতর থেকে উদ্ধার হল ব্যাগ ভর্তি বোমা। এই ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে। সোমবার সকালে নদিয়ার কোতোয়ালি থানার আনন্দবাসের জনবসতিপূর্ণ এলাকার একটি অঙ্গনওয়াড়ি কেন্দ্রের ভেতর থেকে ব্যাগ ভর্তি বোমা উদ্ধার করে পুলিশ। ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের ভিতরে কে বা কারা ব্যাগ ভর্তি বোমা রেখে গেল তাই নিয়ে উঠছে প্রশ্ন।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, অন্যান্য দিনের মতো এই দিন সকালে আনন্দবাস এলাকায় ওই অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মীরা স্কুল খোলেন। এরপর স্কুলের বাথরুমের ভিতরে যেতেই দেখেন সেখানে হলুদ রঙের ব্যাগের মধ্যে বোমা ভর্তি রয়েছে। বিষয়টি জানতে পেরে সেখানে জড়ো হন স্থানীয় বাসিন্দারা। পাশাপাশি খবর দেওয়া হয় কোতোয়ালি থানায়। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে স্কুল চত্বর ঘিরে রাখে কোতোয়ালি থানার পুলিশ। এই ঘটনাকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্য ছড়ায় আনন্দবাস এলাকায়। ব্যাগের ভিতর থেকে প্রায় ১৫ থেকে ২০টি তাজা বোমা ছিল বলে জানিয়েছে পুলিশ। বোমাগুলি উদ্ধার করে নিষ্ক্রিয় করার জন্য খবর দেওয়া হয় বোম স্কোয়াডকে। স্কুলের মধ্যে কে বা কারা বোমা রেখে গিয়েছে তা জানতে তদন্ত শুরু করেছে পুলিশ।

এ প্রসঙ্গে অঙ্গনওয়াড়ি কেন্দ্রের কর্মী রিনা দে জানান, স্কুলে ভিভেতরে ব্যাগ ভর্তি বোমা পাওয়া গিয়েছে। আজ সকাল ৭টা নাগাদ তিনি খবর পান। এরপরই ভালুকা থেকে স্কুলে এসে পৌঁছালে তিনি দেখতে পান পুলিশ স্কুল ঘিরে রেখেছে। এবিষয়ে স্থানীয় এক গৃহবধূ জানান, ‘সকাল সাড়ে ৬টা নাগাদ ঘটনাটি জানতে পেরে ভীষণ আতঙ্কের মধ্যে রয়েছি। কোনওভাবে যদি বোমাগুলি ফেটে যেত তাহলে বড় বিপদ ঘটতে পারত? এই দিন সকালে এলাকারই একজন ব্যাগের মধ্যে বোমা দেখতে পেয়ে এলাকার সকলকে জানায়। তারপর থেকেই আমরা আতঙ্কের মধ্যে রয়েছি। খবর পেয়ে পুলিশ এসে জায়গাটি ঘিরে রাখে।’ এই ঘটনায় তদন্ত শুরু করেছে পুলিশ।

অন্যদিকে, এদিন উত্তর ২৪ পরগনার টিটাগড় পুরসভার ১৪ নম্বর ওয়ার্ডের জগৎ বল্লভভাই রোড এলাকায় পাঁচটি তাজা বোমা উদ্ধার করল খড়দহ থানার পুলিশ। বোমা উদ্ধারের ঘটনায় মহম্মদ শাহিদ ও মহম্মদ শাহবাজ নামের দুজন হোমগার্ডকে আটক করেছে পুলিশ। বোমা উদ্ধারের ঘটনায় হোমগার্ডদের জড়িয়ে থাকার ঘটনায় পুলিশ মহলে তৈরি হয়েছে তীব্র চাঞ্চল্য। গোটা ঘটনায় দোষীদের শাস্তির দাবি জানিয়েছেন টিটাগড় পুরসভার পুরপ্রধান কমলেশ সাউ।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

'GOAT'-র হাতে দাঁড়িয়ে 'Goat', পহেলগামে তুষারপাতের মধ্যেই ভাইরাল সচিনের ছবি আবাসের ঘর পেয়েছেন, অনেক অভিনন্দন! মোদীর চিঠি পেয়ে হতবাক স্বাস্থ্যকর্তা বিরাটের মতো ক্ষমতা নেই রোহিতের! ক্যাপ্টেন কোহলিকে মিস করলেন কার্তিক, মঞ্জরেকররা বিরল রোগের সচেতনতায় বিশেষ ক্যাম্প করবে পুরসভা, থাকবে চিকিৎসা পরিষেবাও মহাশিবরাত্রিতে ৩০০ বছর পর বিরল যোগ! মহাদেবের কৃপায় ইচ্ছাপূরণ, ধনলাভ বহু রাশির ৫৫-এ পা ভাগ্য়শ্রীর, জন্মদিনে বিরাট আয়োজন, পার্টিতে হাজির মাধুরী থেকে অনুপমরা সপ্তম বেতন কমিশন আসছে? সরকারি কর্মীদের বেতন খাতে বরাদ্দ বাড়ল ১৫,৫০০ কোটি টাকা অমৃত ভারতের ছোঁয়া বাংলার স্টেশনে, ২৬শে বড় চমক দেবেন মোদী, আরও চকচকে হবে রেল ও তো হিন্দি জানে না- বশিরকে স্লেজিং করতে গিয়ে পাল্টা বেকুব হলেন সরফরাজ- ভিডিয়ো মুখে দাগছোপ, মাথায় খুশকি? এই এক তেলেই কুপোকাত হবে দুই সমস্যা, রইল টিপস

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.