বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > কালিয়াচকে বাড়ির পাশে ব্যাগ-ভর্তি বোমা, নিষ্ক্রিয় করল বম্ব স্কোয়াড, চাঞ্চল্য
বাড়ির পাশেই পড়ে রয়েছে ব্যাগভর্তি বোমা, নিষ্ক্রিয় করল বম্ব স্কোয়াড, চাঞ্চল্য। প্রতীকী ছবি, সৌজন্যে ফেসবুক।
বাড়ির পাশেই পড়ে রয়েছে ব্যাগভর্তি বোমা, নিষ্ক্রিয় করল বম্ব স্কোয়াড, চাঞ্চল্য। প্রতীকী ছবি, সৌজন্যে ফেসবুক।

কালিয়াচকে বাড়ির পাশে ব্যাগ-ভর্তি বোমা, নিষ্ক্রিয় করল বম্ব স্কোয়াড, চাঞ্চল্য

  • কে বা কারা ব্যাগ ভর্তি-বোমা সেখানে রেখে গেল তা জানার চেষ্টা চালাচ্ছে কালিয়াচক থানার পুলিশ।

একেবারে বাড়ির পাশে পড়ে রয়েছে একটি পরিত্যক্ত নাইলনের ব্যাগ। তা খুলতেই চক্ষুচড়ক গাছ স্থানীয়দের। সেখানে রয়েছে ব্যাগভর্তি বোমা। এই ঘটনাটি মালদহের কালিয়াচকের রামনগরের বসতি এলাকার। তড়িঘড়ি পুলিশকে খবর দেওয়া হলে বম্ব স্কোয়াডের সহায়তায় বোমাগুলি নিষ্ক্রিয় করা হয়। এই ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়দের মধ্যে তীব্র আতঙ্ক ছড়ায়। কে বা কারা ব্যাগ-ভর্তি বোমা সেখানে রেখে গেল তা জানার চেষ্টা চালাচ্ছে কালিয়াচক থানার পুলিশ।

এ নিয়ে চলতি সপ্তাহে দু'বার বোমা উদ্ধার হল মালদার দুটি আলাদা আলাদা এলাকায়। স্থানীয়রা জানাচ্ছেন, বোমা ভর্তি ওই ব্যাগ কোনও নির্জন স্থানে ছিল না। এক বাসিন্দার বাড়ির ঠিক পাশেই রাখা হয়েছিল ওই ব্যাগ। এভাবে পরিত্যক্ত ব্যাগ পড়ে থাকতে দেখেই স্থানীয়দের সন্দেহ হয়। সজল মন্ডল নামে স্থানীয় বাসিন্দার বাড়ির পাশে থেকে ওই বোমা উদ্ধার হয় বলে জানা যাচ্ছে। দূর থেকে বলের আকারের ছোট ছোট বোমা দেখতে পেয়ে তিনি প্রথমে প্রতিবেশীদের বিষয়টি জানান। এরপর তারাই পুলিশে খবর দেন।

মালদার এই ঘটনার ঠিক দু'দিন আগেই চাঁচলে ভুট্টার জমি থেকে উদ্ধার হয়েছিল দু'টি ব্যাগভর্তি বোমা। তার ঠিক পরে কালিয়াচকের ওই এলাকায় বোমা উদ্ধার হওয়ায় আরও তৎপর হয়ে উঠেছে পুলিশ। এই ঘটনার সঙ্গে একই ব্যক্তি বা কোনও গ্যাং কাজ করছে কিনা তা জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ। তবে এই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। প্রসঙ্গত, এই ঘটনার আগের দিন শুক্রবার উত্তর দিনাজপুর হেমতাবাদে পার্সেল বোমা বিস্ফোরণের ঘটনায় ৪ জন আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাদের চিকিৎসা চলছে রায়গঞ্জ মেডিকেল কলেজে।

বন্ধ করুন