বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ত্রিপল সরাতেই বেরিয়ে এল ক্যাঙারু! পুলিশের চোখে ধুলো দিতে ট্রাকে ছিল আরও জিনিস
ক্যাঙারু। ফাইল ছবি।

ত্রিপল সরাতেই বেরিয়ে এল ক্যাঙারু! পুলিশের চোখে ধুলো দিতে ট্রাকে ছিল আরও জিনিস

  • ট্রাকের চালক এবং খালাসি দু'জনকে গ্রেফতার করা হয়েছে।

গণ্ডারের সিং বা বাঘের চামড়া বন্যপ্রাণীর অঙ্গ পাচারের ঘটনা প্রায়ই প্রকাশ্যে আসে উত্তরবঙ্গে। এবার উত্তরবঙ্গ হয়ে ক্যাঙারু পাচারের ঘটনা প্রকাশ্যে আসল। এই অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। উত্তরবঙ্গে ক্যাঙারু পাচারের ঘটনা এই প্রথম বলেই মনে করছেন বন বিভাগের আধিকারিকরা। একটি ট্রাকে করে পাচার করা হচ্ছিল ওই বন্যপ্রাণী। ট্রাকের চালক এবং খালাসি দু'জনকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিকভাবে তাঁদের জেরা করে পুলিশ জানতে পেরেছে এই ক্যাঙারু অসম থেকে পশ্চিমবঙ্গ হয়ে দক্ষিণ ভারতে পাচার করার উদ্দেশ্য ছিল। কিন্তু, তার আগেই তাদের সেই পরিকল্পনা বানচাল করল পুলিশ।

বনদফতর ও পুলিশ সূত্রে জানা যাচ্ছে, আলিপুরদুয়ারের বারোবিশা এলাকায় নাকা চেকিংয়ের সময় একটি ট্রাক থেকে অল্পবয়স্ক এই ক্যাঙারু উদ্ধার করা হয়। এই ঘটনার পরেই পাচারকারীদের আন্তর্জাতিক চক্র রয়েছে বলে মনে করছে পুলিশ। জানা গিয়েছে, এই ঘটনায় ধৃত চালক এবং খালাসি নিজেদেরকে অসমের বাসিন্দা বলে দাবি করেছেন। পুলিশের অনুমান, আন্তর্জাতিক পাচার চক্র জড়িতরা অসমের বাসিন্দা হওয়ার সম্ভাবনা রয়েছে। ট্রাক দেখে পুলিশের যাতে সন্দেহ না হয়, তার জন্য ট্রাকে অন্যান্য মালপত্র বোঝাই ছিল। কিন্তু তারপরের পুলিশের নজর এড়াতে পারেনি পাচারকারীরা। সেগুলি সরাতেই ত্রিপল চাপা দেওয়া একটি খাঁচা চোখে পড়ে পুলিশের। ত্রিপল সরাতেই বেরিয়ে আসে এই ক্যাঙারু। উদ্ধার হওয়ার সময় ক্যাঙারুটি শারীরিকভাবে দুর্বল ছিল বলেই জানিয়েছে পুলিশ।

বন্ধ করুন