বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > শিলিগুড়ি পৌঁছতেই দিলীপের গাড়ি আটকাল পুলিশ, BJP কর্মীদেরও বাধা দেওয়ার অভিযোগ
উত্তরকন্যা অভিযানের আগে পুলিশের প্রস্তুতি।
উত্তরকন্যা অভিযানের আগে পুলিশের প্রস্তুতি।

শিলিগুড়ি পৌঁছতেই দিলীপের গাড়ি আটকাল পুলিশ, BJP কর্মীদেরও বাধা দেওয়ার অভিযোগ

  • এর পর দিলীপবাবু সংবাদমাধ্যমকে বলেন, ‘যে লোকটাকে পুলিশ দেশদ্রোহী বলত, সেই বিমল গুরুংকে গতকাল পুলিশি পাহারায় নিয়ে এসে সভা করানো হয়েছে। আর আমরা গণতন্ত্র রক্ষার জন্য লড়াই করছি আমাদের বাধা দেওয়া হচ্ছে।

উত্তরকন্যা অভিযানে যোগ দেওয়ার জন্য শিলিগুড়ি পৌঁছে পুলিশি বাধার মুখে পড়ার অভিযোগ বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষের। সোমবার সকালে শিলিগুড়ি পৌঁছে NHPC-র অতিথিনিবাসে যাওয়ার কথা ছিল দিলীপবাবুর। উত্তরকন্যার কাছেই এই অতিথিনিবাসে যাওয়ার পথে দিলীপ ঘোষ ও সায়ন্তন বসুর গাড়িকে পুলিশ আটকায় বলে অভিযোগ। এছাড়া তরাই ডুয়ার্সের বিভিন্ন জায়গায় তাঁদের কর্মীদের শিলিগুড়িতে পৌঁছতে পুলিশ বাধা দিচ্ছে বলে দাবি বিজেপির। দলীয় কর্মীদের বাধা দিতে গোটা শিলিগুড়ি শহর বাঁশের ব্যারিকেডে ঘিরে ফেলা হয়েছে বলেও দাবি তাঁদের।

সোমবার শিলিগুড়িতে উত্তরকন্যা অভিযানে নামতে চলেছে BJP. BJYM আয়োজিত এই কর্মসূচিতে যোগ দিতে সোমবার সকালে ট্রেনে করে নিউ জলপাইগুড়ি স্টেশনে পৌঁছন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁকে অভ্যর্থনা জানাতে সেখানে আগে থেকেই হাজির ছিলেন বিজেপি নেতা সায়ন্তন বসু। শিলিগুড়ি পৌঁছে NHPC-র অতিথিনিবাসে কিছুক্ষণ বিশ্রাম নেওয়ার কথা ছিল দিলীপবাবু। অভিযোগ, সেই পথে এগোতেই কামড়াঙাগুড়ি মোড়ে দিলীপবাবুর গাড়ি আটকায় পুলিশ। জানানো হয়, গাড়ি করে NHPC-র অতিথিনিবাসে যেতে পারবেন না তিনি। এই নিয়ে বিজেপি নেতাদের সঙ্গে পুলিশ আধিকারিকদের বচসা বেঁধে যায়। পরে এগিয়ে যাওয়ার অনুমতি পান তাঁরা। অভিযোগ, এর পর NHPC-র অতিথিনিবাসের সামনে ফের বাধা দেওয়া হয় দিলীপ ঘোষকে। 

এর পর দিলীপবাবু সংবাদমাধ্যমকে বলেন, ‘যে লোকটাকে পুলিশ দেশদ্রোহী বলত, সেই বিমল গুরুংকে গতকাল পুলিশি পাহারায় নিয়ে এসে সভা করানো হয়েছে। আর আমরা গণতন্ত্র রক্ষার জন্য লড়াই করছি আমাদের বাধা দেওয়া হচ্ছে। ট্রেন থেকে নেমে আধ ঘণ্টা দাঁড়িয়ে আছি। গেস্ট হাউজে ঢুকতে দিচ্ছে না। জানি না একটা স্বৈরাচারী সরকার এভাবে কতদিন চলবে।’

শুধু দিলীপ ঘোষকেই নয়, গোটা তরাই ও ডুয়ার্স জুড়ে বিভিন্ন জায়গায় দলীয় কর্মীদের শিলিগুড় আসতে পুলিশ বাধা দিচ্ছে বলে দাবি বিজেপি। বিভিন্ন জায়গায় রাস্তায় পুলিশ গাড়ি তল্লাশি করছে। বিজেপি কর্মীদের গাড়ি হলে আটকে দিচ্ছে পুলিশ। এমনকী এদিন নাগরাকাটায় আলিপুরদুয়ারের বিজেপি সাংসদ জন বারলাকে আটকানো হয় বলে অভিযোগ। বেশ কিছুক্ষণ বিবাদের পরে তাঁর গাড়ি ছেড়ে দেন পুলিশকর্মীরা। 

 

বন্ধ করুন