বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ত্রিপল চুরি কাণ্ড, এবার শুভেন্দুর নিরাপত্তায় থাকা জওয়ানদের নোটিশ পুলিশের
শুভেন্দু অধিকারী। 
শুভেন্দু অধিকারী। 

ত্রিপল চুরি কাণ্ড, এবার শুভেন্দুর নিরাপত্তায় থাকা জওয়ানদের নোটিশ পুলিশের

  • কাঁথি থানায় শুভেন্দু–সৌমেন্দুর নামে এফআইআর দায়ের হয়েছে। এবার সেরকমই পরিস্থিতি দেখা গেল।

আর্থিক প্রতারণার অভিযোগে আগেই গ্রেফতার করা হয়েছে শুভেন্দু ঘনিষ্ঠ রাখাল বেরাকে। তখনই ইঙ্গিত পাওয়া গিয়েছিল শুভেন্দুর রাজনৈতিক আকাশে মেঘ জমতে শুরু করেছে। যা যে কোনও সময়ে বৃষ্টি হয়ে ঝরে পড়তে পারে। কাঁথি থানায় শুভেন্দু–সৌমেন্দুর নামে এফআইআর দায়ের হয়েছে। এবার সেরকমই পরিস্থিতি দেখা গেল। এবার কাঁথি পুরসভা থেকে ত্রিপল চুরির ঘটনায় কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের জিজ্ঞাসাবাদ করতে চেয়ে নোটিশ পাঠাল পুলিশ। সুতরাং সবদিক থেকে ঘিরে ফেলা হচ্ছে রাজ্যের বিরোধী দলনেতাকে। ইতিমধ্যেই কেন্দ্রীয় বাহিনীর দুই জওয়ানকে চিঠি পাঠানো হয়েছে। মঙ্গলবার জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়েছে বলে সূত্রের খবর।

এদিকে গত ২৯ মে কাঁথি পুরসভা থেকে ত্রিপল চুরির অভিযোগ ওঠে দুই ভাইয়ের বিরুদ্ধে। সেই বিষয়ে পুরসভার পক্ষ থেকে থানায় অভিযোগ জানানো হয়েছে। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ এফআইআর দায়ের করেছে। সরকারি সম্পত্তি চুরির অভিযোগে জেল পর্যন্ত হতে পারে। ত্রাণের জন্য রাখা ছিল লক্ষ লক্ষ টাকার ত্রিপল। সেগুলিই প্রভাব খাটিয়ে সরিয়ে ফেলা হয়েছে বলে অভিযোগ। এই কাজে কয়েকজন সশস্ত্র বাহিনীর জওয়ান জড়িত বলে অভিযোগ উঠেছে। এমনকী তাঁদের হাতনাতে ধরে ফেলেন পুরকর্মীরা। ঘটনায় শুভেন্দু অধিকারী, সৌমেন্দু অধিকারী–সহ চারজনের বিরুদ্ধে ১ জুন কাঁথি থানায় অভিযোগ দায়ের করেন পুরসভার প্রশাসনিক বোর্ডের সদস্য রত্নদীপ মান্না।

অন্যদিকে এই ঘটনায় একজনকে গ্রেফতার করা হয়েছে। তা নিয়ে জোর চর্চা শুরু হয়ে গিয়েছে। কান টানলে মাথা আসবে বলছেন অনেকে। যে ট্রাকে করে ত্রিপল নিয়ে যাওয়া হচ্ছিল সেটা আটক করা হয়েছে। বয়ান রেকর্ড করা হয়েছে ট্রাক–চালকের। তদন্তে নেমে কেন্দ্রীয় বাহিনীর কয়েকজনকে চিহ্নিত করেছে পুলিশ। তার পরই তাঁদের জিজ্ঞাসাবাদের জন্য পাঠানো হয় নোটিশ। সঙ্গে অভিযোগ দায়ের হওয়ায় কাজ আরও সোজা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

বন্ধ করুন