বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > পশ্চিমবঙ্গে রাজনৈতিক ভুল হয়ে গিয়েছে, আফসোস কেন্দ্রীয় আইনমন্ত্রীর
জলপাইগুড়িতে বক্তব্য রাখলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী (নিজস্ব চিত্র)
জলপাইগুড়িতে বক্তব্য রাখলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী (নিজস্ব চিত্র)

পশ্চিমবঙ্গে রাজনৈতিক ভুল হয়ে গিয়েছে, আফসোস কেন্দ্রীয় আইনমন্ত্রীর

  • তিনি বলেন, নর্থ ইস্টের উন্নয়নের দ্বার শুরু হয় পশ্চিমবঙ্গ থেকে। পশ্চিমবঙ্গে উন্নয়ন না হলে নর্থ ইস্টের উন্নয়ন করা মুশকিল।

রাজ্য়ে বিজেপি সরকার না হওয়ায় বড় রাজনৈতিক ভুল হয়ে গিয়েছে। জলপাইগুড়িতে দাবি করলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী কিরণ রিজিজু। ত্রিপুরা, মণিপুরে, মেঘালয়ে, অসমে বিজেপির সহযোগী সরকার গড়ে উঠেছে। সেখানে ক্রমেই উন্নয়ন হচ্ছে। কিন্তু পশ্চিমবঙ্গ পেছনে পড়ে যাচ্ছে। পশ্চিমবঙ্গে বড় রাজনৈতিক ভুল হয়ে গিয়েছে। পুরো দেশের জন্য এটা ট্রাজেডি। পশ্চিমবঙ্গে বিজেপি সরকার না তৈরি হওয়াটা বড় ভুল। গোটা দেশের জন্য পশ্চিমবঙ্গে বিজেপি সরকার গড়া দরকার ছিল। জানালেন কিরণ রিজিজু।

পাশাপাশি তিনি বলেন, এবারের বিধানসভা নির্বাচনের আগে আমি এসেছিলাম। উত্তরবঙ্গে বিজেপির ভালো ফল হয়েছে। অন্যত্র ফল বিশেষ ভালো হয়নি। বাংলায় পরিবর্তন আনার জন্য উত্তরবঙ্গ উল্লেখযোগ্য ভূমিকা নিয়েছে। তবে আফশোস হচ্ছে যে অনেকটা দেরি হয়ে যাচ্ছে। তবে পরিবর্তন তো হবেই।

তিনি বলেন, নর্থ ইস্টের উন্নয়নের দ্বার শুরু হয় পশ্চিমবঙ্গ থেকে। পশ্চিমবঙ্গে উন্নয়ন না হলে নর্থ ইস্টের উন্নয়ন করা মুশকিল। কিন্তু নর্থ ইস্টের লোকজন কলকাতাকে খুব ভাল করে চিনতেন। কিন্তু স্বাধীনতার পর থেকে ধাপে ধাপে নর্থ ইস্ট আর পশ্চিমবঙ্গ দুটোই পেছনে চলে যাচ্ছে। আজ ভারতের উন্নয়নের সূচকে পেছনে চলে যাচ্ছে নর্থ ইস্ট আর পশ্চিমবঙ্গ। দেশের পশ্চিমাঞ্চল, উত্তরাঞ্চল, দক্ষিণাঞ্চল ক্রমে এগিয়ে যাচ্ছে।মাথাপিছু আয়ও কমে যায় এই পশ্চিমবঙ্গে।  পাশাপাশি জলপাইগুড়িতে সার্কিট বেঞ্চ প্রসঙ্গে তিনি জানিয়েছেন, আগামীদিনে বিচারপতিদের সংখ্যা বাড়ানো হবে। বিচারব্যবস্থাকে তৃণমূলস্তর পর্যন্ত নিয়ে যাওয়ার কথাও জানিয়েছে কেন্দ্রীয় আইনমন্ত্রী। 

 

বন্ধ করুন