বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌স্যুটে বুটে পরিযায়ী আর নয়, এবার ভূমিপুত্র চাই’, পোস্টার পড়ল হাওড়ায়
নিজস্ব চিত্র
নিজস্ব চিত্র

‘‌স্যুটে বুটে পরিযায়ী আর নয়, এবার ভূমিপুত্র চাই’, পোস্টার পড়ল হাওড়ায়

  • এবার রাজীব বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে পোস্টার পড়ল হাওড়ায়। আর তা নিয়ে বিস্তর গুঞ্জন শুরু হল।

এবার রাজীব বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে পোস্টার পড়ল হাওড়ায়। আর তা নিয়ে বিস্তর গুঞ্জন শুরু হল। কারণ এবার যে পোস্টার পড়েছে তাতে লেখা হয়েছে, ‘‌স্যুটে বুটে পরিযায়ী আর নয়, এবার ভূমিপুত্র চাই।’‌ এই পোস্টার পড়েছে হাওড়ার জোমজুড়ে। এই কেন্দ্রেরই বিধায়ক, বনমন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। কারও নাম লেখা না থাকলেও, মন্ত্রীর বিরুদ্ধেই কি এই পোস্টার? উঠছে প্রশ্ন।

দলের একাংশ মনে করছেন, এই পোস্টারের পেছনে হাওড়ার আরেক মন্ত্রীর সমর্থকদের হাত থাকতে পারে। কারণ সেই মন্ত্রীর সঙ্গে রাজীবের সম্পর্ক তলানিতে গিয়ে ঠেকেছে। তার উপর হাওড়ার সংগঠন আড়াআড়িভাবে ভাগ হয়ে গিয়েছে। দলের বিরুদ্ধেও ক্ষোভ উগড়ে দিয়েছিলেন রাজীব। তাই তাঁকে সাইড করতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে খবর।

উল্লেখ্য, শুভেন্দু অধিকারী ইতিমধ্যেই যোগ দিয়েছেন বিজেপিতে। আর রাজীব বন্দ্যোপাধ্যায় প্রকাশ্যে ক্ষোভ উপরে দেন তৃণমূল নেতৃত্বের বিরুদ্ধে। দলের তরফে তাঁর মানভঞ্জনের চেষ্টা শুরু হয়েছে। দ্বিতীয় দফায় ফের রাজীব বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বৈঠক করেন পার্থ চট্টোপাধ্যায়। কিন্তু ঘটনা হল, মঙ্গলবারও মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ বৈঠকে গরহাজির ছিলেন তিনি। এই পরিস্থিতিতে বহিরাগত পোস্টার পড়ল রাজীবের নির্বাচনী কেন্দ্র হাওড়ার ডোমজুড়ে। বিজেপি নেতাদের তৃণমূল বহিরাগত বলে থাকে। যদিও বুধবার রাজীব বলেছেন যে দলের সঙ্গে তাঁর কোনও বিরোধ বা দূরত্ব নেই। 

মঙ্গলবার ডোমজুড়ের সলপ, বাঁকড়া–সহ বিভিন্ন জায়গায় এই পোস্টার দেখতে পাওয়া যায়। পোস্টার লেখা, ‘‌স্যুটে বুটে পরিযায়ী আর নয়, এবার ভূমিপুত্র চাই।’‌ সঙ্গে মমতার বন্দ্যোপাধ্যায়ের ছবি ও তৃণমূলের প্রতীকও ছিল। নীচে লেখা, ডোমজুড় কেন্দ্র তৃণমূল কংগ্রেস কর্মীবৃন্দ। লক্ষ্য কি স্থানীয় বিধায়ক রাজীব বন্দ্যোপাধ্যায়? শুরু হয়ে গিয়েছে আলোচনা।

বন্ধ করুন