বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মতুয়া মেলা নিয়ে রাজনীতি তুঙ্গে, ভার্চুয়ালি হাজির থাকবেন মোদী, ছুটি ঘোষণা রাজ্যের
বারুণী মেলার প্রথম দিনে ঠাকুরনগরে কামনাসাগরে স্নান করছেন মতুয়া ভক্তরা। ফাইল ছবি

মতুয়া মেলা নিয়ে রাজনীতি তুঙ্গে, ভার্চুয়ালি হাজির থাকবেন মোদী, ছুটি ঘোষণা রাজ্যের

  • করোনা সংক্রমণের জেরে গত ২ বছর ঠাকুরনগরে বসেনি বারুনি মেলা। এবার ২৯ মার্চ পুন্যস্নান দিয়ে মেলার সূচনা হবে।

দু’বছর পর মঙ্গলবার থেকে ফের বসছে ঠাকুরনগরের মতুয়া মেলা। আর তা নিয়ে ফের চরমে উঠল রাজনীতি। মতুয়া ভোট কাদের দখলে থাকবে তা নিয়ে লড়াইয়ে বিজেপিকে টক্কর দিতে নামল তৃণমূল। একদিকে মেলায় ভার্চুয়ালি হাজির থাকবেন বলে ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। ৩০ মার্চ রাজ্যে ছুটি ঘোষণা করল তৃণমূল সরকার।

করোনা সংক্রমণের জেরে গত ২ বছর ঠাকুরনগরে বসেনি বারুনি মেলা। এবার ২৯ মার্চ পুন্যস্নান দিয়ে মেলার সূচনা হবে। তার আগে শনিবার প্রধানমন্ত্রীর দফতর থেকে জারি বিবৃতিতে জানানো হয়েছে, এবারের মেলায় ভার্চুয়ালি হাজির থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মতুয়া ভক্তদের বার্তা দেবেন তিনি।

ওদিকে হরিচাঁদ ঠাকুরের জন্মতিথি উপলক্ষে ১০ এপ্রিল ছুটি ঘোষণা করেছিল রাজ্য সরকার। কিন্তু ৩০ মার্চ জন্মতিথি পড়ায় ছুটি সেদিন ছুটি ঘোষণা করা হয়েছে নবান্ন থেকে।

দীর্ঘদিনের বিবাদ ভুলে এবার একসঙ্গে মতুয়া মেলার আয়োজন করেছে ঠাকুরবাড়ির ২ তরফ। শান্তনু ও সুব্রত ঠাকুরের সঙ্গে হাত মিলিয়ে মেলার আয়োজনে সামিল হয়েছেন প্রাক্তন সাংসদ মমতাবালা ঠাকুরও। মতুয়া মেলা উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ১৫টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে ভারত সরকার। আবহাওয়া ঠিক থাকলে আন্দামান থেকে ছাড়বে জাহাজ।

 

বন্ধ করুন