বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > মতুয়া মেলা নিয়ে রাজনীতি তুঙ্গে, ভার্চুয়ালি হাজির থাকবেন মোদী, ছুটি ঘোষণা রাজ্যের

মতুয়া মেলা নিয়ে রাজনীতি তুঙ্গে, ভার্চুয়ালি হাজির থাকবেন মোদী, ছুটি ঘোষণা রাজ্যের

বারুণী মেলার প্রথম দিনে ঠাকুরনগরে কামনাসাগরে স্নান করছেন মতুয়া ভক্তরা। ফাইল ছবি

করোনা সংক্রমণের জেরে গত ২ বছর ঠাকুরনগরে বসেনি বারুনি মেলা। এবার ২৯ মার্চ পুন্যস্নান দিয়ে মেলার সূচনা হবে।

দু’বছর পর মঙ্গলবার থেকে ফের বসছে ঠাকুরনগরের মতুয়া মেলা। আর তা নিয়ে ফের চরমে উঠল রাজনীতি। মতুয়া ভোট কাদের দখলে থাকবে তা নিয়ে লড়াইয়ে বিজেপিকে টক্কর দিতে নামল তৃণমূল। একদিকে মেলায় ভার্চুয়ালি হাজির থাকবেন বলে ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। ৩০ মার্চ রাজ্যে ছুটি ঘোষণা করল তৃণমূল সরকার।

করোনা সংক্রমণের জেরে গত ২ বছর ঠাকুরনগরে বসেনি বারুনি মেলা। এবার ২৯ মার্চ পুন্যস্নান দিয়ে মেলার সূচনা হবে। তার আগে শনিবার প্রধানমন্ত্রীর দফতর থেকে জারি বিবৃতিতে জানানো হয়েছে, এবারের মেলায় ভার্চুয়ালি হাজির থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মতুয়া ভক্তদের বার্তা দেবেন তিনি।

ওদিকে হরিচাঁদ ঠাকুরের জন্মতিথি উপলক্ষে ১০ এপ্রিল ছুটি ঘোষণা করেছিল রাজ্য সরকার। কিন্তু ৩০ মার্চ জন্মতিথি পড়ায় ছুটি সেদিন ছুটি ঘোষণা করা হয়েছে নবান্ন থেকে।

দীর্ঘদিনের বিবাদ ভুলে এবার একসঙ্গে মতুয়া মেলার আয়োজন করেছে ঠাকুরবাড়ির ২ তরফ। শান্তনু ও সুব্রত ঠাকুরের সঙ্গে হাত মিলিয়ে মেলার আয়োজনে সামিল হয়েছেন প্রাক্তন সাংসদ মমতাবালা ঠাকুরও। মতুয়া মেলা উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ১৫টি বিশেষ ট্রেনের ব্যবস্থা করেছে ভারত সরকার। আবহাওয়া ঠিক থাকলে আন্দামান থেকে ছাড়বে জাহাজ।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

আগামিকাল বুধ প্রদোষ ব্রত, বাস্তুদোষ ও অর্থ সমস্যা থেকে মুক্তি পেতে করুন এই কাজ দেবতা কুমির, মাটির মূর্তি বানিয়ে পুজো করে গোয়ার গ্রামবাসী আধার কার্ড বাতিল? সমস্যা জানাতে হোয়াটসঅ্যাপ নম্বর দিল নবান্ন 'জামাল কুদু' এবার 'জামাই বাবু'!বিয়ের মরশুমে হাজির 'আব্রার এন্ট্রি'র নতুন ভার্সন শীতের বিদায়বেলায় শিলাবৃষ্টি বাংলার কিছু এলাকায়! বর্ষণ আর কতদিন? ২৬০০ টাকার বিলে ৮ লক্ষ টাকার বখশিস তারপরেই চাকরি হারালেন মহিলা! সমাজ করতে পারেনি কাবু, চিনে নিন দেশের প্রথম ট্রান্সজেন্ডার IAS অফিসারকে CISCE ISC অঙ্কের প্রশ্নপত্র জটিল আর দীর্ঘ হয়েছে, হতাশ বহু পরীক্ষার্থীর দাবি মদ্যপানের ‘হ্যাংওভার’ নিয়েই ম্যাচ পরিচালনা আম্পায়দের- বিস্ফোরক অভিযোগ মনোজের বিরাট অনুষ্কার ছেলের নামে সন্তানের নাম রাখবেন? আগে জেনে নিন 'অকায়' শব্দের অর্থ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.