বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ধর্ম, জাতের নামে ভাগাভাগি করতে রাজনীতিকে হাতিয়ার করা হচ্ছে: লিয়েন্ডার
মমতা বন্দ্য়োপাধ্যায় ও লিয়েন্ডার পেজ  (ANI Photo) (Utpal Sarkar)
মমতা বন্দ্য়োপাধ্যায় ও লিয়েন্ডার পেজ  (ANI Photo) (Utpal Sarkar)

ধর্ম, জাতের নামে ভাগাভাগি করতে রাজনীতিকে হাতিয়ার করা হচ্ছে: লিয়েন্ডার

আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন টেনিস তারকা জানান, ‘‌আমার হাতে রাজনীতিতে মননিবেশ করার মতো সময় ও ইচ্ছে দুই–ই আছে।

‌টেনিসের কোর্ট ছেড়ে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকে তৃণমূলের পতাকা তুলে নিয়েছিলেন লিয়েন্ডার পেজ। এবার তৃণমূলনেত্রী চাইলে ভোটে লড়তেও প্রস্তুত তিনি। সম্প্রতি সে কথা নিজের মুখেই জানিয়েছেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন টেনিস তারকা। তাঁর কথায়, দলনেত্রী যদি তাঁকে প্রার্থী করার সিদ্ধান্ত নেন, তাহলে সায় জানতে পারবে।

দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে যে গ্রান্ডস্ল্যামজয়ী যথেষ্টই উদ্বিগ্ন, সে কথা জানাতে ভোলেননি এই টেনিস তারকা। তিনি জানান, ‘‌এখন দেশে ধর্ম, গায়ের রং, জাতের নামে ভাগাভাগি করতে রাজনীতিকে হাতিয়ার বানানো হচ্ছে।’‌ একইসঙ্গে তিনি জানান, ২০২৪ সালে রাজনীতিতে আসতে ইচ্ছাপ্রকাশ করেছিলাম। খুব ছোটোবেলা থেকেই দেশের সেবা করতে চেয়েছি। এমন কিছু করতে চেয়েছি যে দেশ আমায় নিয়ে গর্ব করতে পারে। আমার মনে হয়, এটাই রাজনীতিতে নামার সঠিক সময়। ৩০ বছর ধরে আন্তর্জাতিক আঙিনায় প্রতিনিধিত্ব করার অভিজ্ঞতা আমার আছে।’‌ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন টেনিস তারকা জানান, ‘‌আমার হাতে রাজনীতিতে মনোনিবেশ করার মতো সময় ও ইচ্ছে দুই–ই আছে। মমতা দিদির সঙ্গে আমার দীর্ঘদিনের সম্পর্ক। জীবনের নতুন অধ্যায় শুরু করার আগে এই জায়গাটা দরকার ছিল।’‌

কিছুদিন আগেই গোয়া সফরে গিয়েছিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর উপস্থিতিতেই তৃণমূলে যোগ দেন লিয়েন্ডার পেজ। সাম্প্রতিক কালে তৃণমূলে যোগ দিয় আসা নাফিসা আলি। অনেক নীচুতলার কর্মী-সমর্থকরাও তৃণমূল শিবিরে যোগ দিয়েছেন। পরের বছর গোয়ায় বিধানসভা ভোট। সেই ভোটে গোয়ায় বিজেপিকে জবাব দিতে তৃণমূল পারে কিনা, এখন সেটাই দেখার।

বন্ধ করুন