বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘‌বহিরাগত কোনও প্রার্থী নয়’‌, শিলিগুড়ি পুরসভা নির্বাচনের আগে পড়ল পোস্টার
শিলিগুড়ি পুরসভার ৩৭ নম্বর ওয়ার্ডে পড়ল পোস্টার।
শিলিগুড়ি পুরসভার ৩৭ নম্বর ওয়ার্ডে পড়ল পোস্টার।

‘‌বহিরাগত কোনও প্রার্থী নয়’‌, শিলিগুড়ি পুরসভা নির্বাচনের আগে পড়ল পোস্টার

  • এই পোস্টার ঘিরে গোটা এলাকায় আলোড়ন পড়ে গিয়েছে। এই পোস্টার নিয়ে তৃণমূল কংগ্রেস এবং বিজেপি একে–অপরের দিকে আঙুল তুলেছে।

আগামী ২২ জানুয়ারি শিলিগুড়ি পুরসভার নির্বাচন করতে চায় রাজ্য নির্বাচন কমিশন। কলকাতা হাইকোর্টে সেই হলফনামা পেশ করার পর থেকেই শিলিগুড়ি জুড়ে রাজনীতি শুরু হয়ে গিয়েছে। শাসক–বিরোধী সমস্ত দল কোমর বেঁধে নেমে পড়েছে নির্বাচনী লড়াইয়ে। তার মধ্যেই রবিবার সকালে শিলিগুড়ি পুরসভার ৩৭ নম্বর ওয়ার্ডে পড়ল পোস্টার।

কী লেখা আছে ওই পোস্টারে?‌ সেখানে একাধিক জায়গায় এই পোস্টার দেখা গিয়েছে। যেখানে লেখা আছে, ‘‌বহিরাগত কোনও প্রার্থী নয়। ৩৭ নম্বর ওয়ার্ডের স্থানীয় বাসিন্দাকে প্রার্থী হিসেবে চাই। সৌজন্যে ৩৭ নম্বর ওয়ার্ডের নাগরিকবৃন্দ।’‌ এই পোস্টার ঘিরে গোটা এলাকায় আলোড়ন পড়ে গিয়েছে। এই পোস্টার নিয়ে তৃণমূল কংগ্রেস এবং বিজেপি একে–অপরের দিকে আঙুল তুলেছে।

এই বিষয়ে ৩৭ নম্বর ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের প্রাক্তন কাউন্সিলর রঞ্জন শীল শর্মা বলেন, ‘‌এই পোস্টারের সঙ্গে আমাদের দলের কোনও সম্পর্ক নেই। আমাদের দলের প্রার্থী ওইভাবে নির্বাচিত হয় না। দলের সুপ্রিমো যাঁকে বলবেন সেই প্রার্থী হবে। তাছাড়া বহিরাগত আবার কি! শিলিগুড়ি মিউনিসিপাল কর্পোরেশনের ভোটাররাই আইনগতভাবে দাঁড়াতে পারবেন। বহিরাগত বলে কোনও বিষয় নেই।’‌

পাল্টা ওই ওয়ার্ডের বিজেপি নেতা তুফান সাহা বলেন, ‘‌বিজেপির কোনও গোষ্ঠীদ্বন্দ্ব গোটা শিলিগুড়ি–সহ ৩৭ নম্বর ওয়ার্ডে নেই। এই ওয়ার্ডের পাঁচজনের নাম চলে গিয়েছে কয়েকমাস আগেই।’‌ ৩৭ নম্বর ওয়ার্ডের সিপিআইএমের নকুল সরকারের দাবি, তৃণমূল কংগ্রেসের একাধিক প্রাথীর নাম উঠে আসছে। তাদের মধ্যেই কেউ এই পোস্টার দিয়ে থাকতে পারে।

বন্ধ করুন