বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > চার তলা প্রাসাদের মালিক TMCর পঞ্চায়েত প্রধানের গোটা পরিবার আবাস যোজনার তালিকায়

চার তলা প্রাসাদের মালিক TMCর পঞ্চায়েত প্রধানের গোটা পরিবার আবাস যোজনার তালিকায়

তৃণমূলি পঞ্চায়েত প্রধান জাহাঙ্গির শেখের প্রাসাদ।

শুধু স্ত্রী নন, নিজের ২ ভাই আমনগির শেখ ও আজমগির শেখের নামও রয়েছে তালিকায়। এমনকী নাম রয়েছে পঞ্চায়েত প্রধানের প্রয়াত বাবা শেখ মহসিনেরও। জাহাঙ্গিরের এহেন কাণ্ডে এলাকায় মুখ দেখাতে পারছেন না তৃণমূল কর্মীরাই।

মুখ্যমন্ত্রীর নির্দেশকে থোড়াই কেয়ার। ক্ষমতায় থাকার সুযোগ নিয়ে তৃণমূল নেতারা লুটেপুটে খেতে কতটা বেপরোয়া তার হদিশ ফের পাওয়া গেল পূর্ব বর্ধমানের খণ্ডঘোষে। সেখানে চার তলা বাড়ির মালিক তৃণমূলের পঞ্চায়েত প্রধানের স্ত্রীর নাম উঠেছে আবাস যোজনায় ঘর প্রাপকদের তালিকায়। তালিকায় নাম রয়েছে উপপ্রধানের বাবারও। চক্ষুলজ্জার খাতিরে দলের উপ প্রধানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সরব হয়েছে তৃণমূলের একাংশ।

গত সপ্তাহেই প্রধানমন্ত্রী আবাস যোজনার জন্য রাজ্যকে মোটা টাকা বরাদ্দ করেছে কেন্দ্রীয় সরকার। কেন্দ্রের কড়া নির্দেশ, অযোগ্যদের পিছন দরজা দিয়ে ঘর পাইয়ে দেওয়া যাবে না। এর পরই তালিকা অনুসারে প্রাপকদের বাড়ি গিয়ে শুরু করেছেন পঞ্চায়েত ও প্রশাসনের কর্মীরা। আর তাতেই ধরা পড়েছে একের পর এক তৃণমূল নেতার কীর্তি। কোথাও দোতলা টাইলস বাঁধানো বাড়ির মালিক পঞ্চায়েত প্রধানের নাম রয়েছে তালিকায়। কোথাও আবার ঘর না পেয়ে বিক্ষোভ দেখিয়েছেন কাঁচা বাড়ির বাসিন্দারা। এমনকী, পুরুলিয়ার এক পঞ্চায়েত প্রধানের নাম তালিকায় থাকায় তিনি নাম প্রত্যাহার করেছেন। সেই তালিকায় নবতম সংযোজন খণ্ডঘোষের শাঁকারি গ্রাম পঞ্চায়েত। অভিযোগ পঞ্চায়েত প্রধান জাহাঙ্গির শেখ ইতিমধ্যে চার তলা গেঁথে ফেলেছেন। তার পরও তাঁর স্ত্রী সীমা শেখের নাম রয়েছে ঘর প্রাপকদের তালিকায়।

শুধু স্ত্রী নন, নিজের ২ ভাই আমনগির শেখ ও আজমগির শেখের নামও রয়েছে তালিকায়। এমনকী নাম রয়েছে পঞ্চায়েত প্রধানের প্রয়াত বাবা শেখ মহসিনেরও। জাহাঙ্গিরের এহেন কাণ্ডে এলাকায় মুখ দেখাতে পারছেন না তৃণমূল কর্মীরাই। বাধ্য হয়ে পঞ্চায়েত প্রধানের দুর্নীতির প্রতিবাদে মুখ খুলেছেন তাঁরা।

এব্যাপারে পূর্ব বর্ধমানের জেলাশাসক প্রিয়াঙ্কা স্রিংলা বলেন, ‘অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। দুর্নীতি প্রমাণিত হলে নাম বাদ যাবে।’ তবে খণ্ডঘোষের বিডিও জানিয়েছেন, অভিযোগ পাওয়া মাত্র তালিকা বাতিল করেছেন তিনি।

ওদিকে পঞ্চায়েত প্রধান জাহাঙ্গির শেখের আজব দাবি। পঞ্চায়েত প্রধান হলেও তিনি না কি পঞ্চায়েত অফিসে যাওয়ারই সময় পান না। দলের কাজে ব্যস্ত থাকেন। তাই কে বা কারা এই তালিকা বানিয়েছে তা তাঁর জানা নেই। আমি তালিকা নতুন করে তৈরি করতে বলেছি।

এক্ষেত্রেও ‘ভুল’-এর তত্ত্ব খাড়া করেছে তৃণমূল। জেলা তৃণমূলের এক নেতা জানিয়েছেন, ‘পাকা বাড়ি থাকলে তার ঘর পাওয়ার কথা নয়। এক্ষেত্রে কোনও ভুলভ্রান্তি হয়ে থাকতে পারে। প্রশাসন দেখছে।’

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

শুক্রের সঙ্গে শনির যুতি! শিবরাত্রির আগে তুলা সহ ৩ রাশির ভাগ্যে কয়েক গুণ লাভ নির্বাচন কমিশনের গোয়েন্দা কমিটিতে ইডি কেন? প্রশ্ন তুলে স্মারকলিপি তৃণমূলের ‘প্রস্রাব চেটে পরিষ্কার কর’, বিশ্বনাথের ৮ বছরের ছেলেকে হুমকি-মারধর প্রতিবেশির জমি ফেরাতে বলে শাহজাহানের বিপদ বাড়ালেন মমতা, বুমেরাং হল তাঁর আরও ১ সিদ্ধান্ত পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের চেয়ারম্যান পদ থেকে ইস্তফা বিজয়শেখর শর্মার ফেব্রুয়ারির মধ্যে কাজে ফিরতেই হবে, হুঁশিয়ারি দেওয়া হল চিকিৎসকদের বালাকোট এয়ার স্ট্রাইকের ঘটনা ফের পর্দায়! পাকিস্তানের বিরুদ্ধে হুঙ্কার জিমি-লারার প্রথম মাসের বেতন ২.৩ লাখ! রাশিয়ার হয়ে লড়তে ইউক্রেন সীমান্তে যুদ্ধে মৃত ভারতীয় ‘একা পেলেই বলি, তুমি এত হট…’! সবাই হিংসে করে কাঞ্চনকে, তাই ট্রোল, দাবি শ্রীময়ীর কলকাতায় আরও বাড়তে পারে পেঁয়াজের দাম, এই মূল্যবৃদ্ধির পিছনে দায়ি কে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.