বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > ‘রূপশ্রী’ প্রকল্পের আবেদনপত্র জমা দিতে এসে আটক অন্তসত্ত্বা মহিলা
অভিযুক্ত নেহা পারভিন।
অভিযুক্ত নেহা পারভিন।

‘রূপশ্রী’ প্রকল্পের আবেদনপত্র জমা দিতে এসে আটক অন্তসত্ত্বা মহিলা

  • অভিযুক্ত ওই মহিলার নাম নেহা পারভিন। বাড়ি গোয়ালপোখর ব্লকের দুলাভিটা এলাকায়।

ভুয়ো নামে রাজ্য সরকারের রূপশ্রী প্রকল্পের টাকা তোলার আবেদন পত্র জমা দিতে এসে আটক এক গৃহবধূ। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর বিডিও অফিসে। আটক মহিলা নেহা পারভিনকে গোয়ালপোখর থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

গোটা রাজ্যের মতো উত্তর দিনাজপুরের বিভিন্ন প্রান্ত থেকেও রূপশ্রী প্রকল্পে দুর্নীতির অভিযোগ আসছিল। অভিযোগ, বিবাহিত মহিলারা নিজেদের অবিবাহিত বলে দাবি করে হাতিয়ে নিচ্ছেন টাকা। গোয়ালপোখর ব্লকের বিভিন্ন এলাকা থেকেও এই অভিযোগ উঠেছে। মঙ্গলবার এক সন্তানের জননী এবং সন্তানসম্ভবা এক মহিলা এই রূপশ্রী প্রকল্পের টাকা পাওয়ার জন্য বিডিও অফিসে ফর্ম জমা দিতে এসে হাতেনাতে ধরা পড়েন। ঘটনার জেরে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে গোয়ালপোখর এলাকায়।

অভিযুক্ত ওই মহিলার নাম নেহা পারভিন। বাড়ি গোয়ালপোখর ব্লকের দুলাভিটা এলাকায়। এদিন তিনি আবেদনপত্র জমা দেওয়ার সময় সন্দেহ হয় বিডিও অফিসের কর্মীদের। ব্লক প্রশাসনের পক্ষ থেকে পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ ওই মহিলাকে আটক করেছে।

এই বিষয়ে ইসলামপুরের মহকুমাশাসক সপ্তর্ষি নাগ টেলিফোনে জানান, সরকারি টাকা নয়ছয় করেছে বা চেষ্টা করছে তাদের বিরুদ্ধে প্রশাসনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এক্ষেত্রেও ওই মহিলার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ঘটনার তদন্তে নেমেছে গোয়ালপোখর থানার পুলিশ।

 

বন্ধ করুন