বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > উত্তরকন্যা অভিযান ঘিরে টানটান উত্তেজনা, শহরে পৌঁছলেন দিলীপ ঘোষ
সোমবার BJYM-এর উত্তরকন্যা অভিযানের আগে পুলিশের ব্যারিকেড ও জলকামান।
সোমবার BJYM-এর উত্তরকন্যা অভিযানের আগে পুলিশের ব্যারিকেড ও জলকামান।

উত্তরকন্যা অভিযান ঘিরে টানটান উত্তেজনা, শহরে পৌঁছলেন দিলীপ ঘোষ

  • জলপাই মোড়ের মিছিলে নেতৃত্ব দেবেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সঙ্গে থাকবেন বিজেপি যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য, সংগঠনের রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ।

BJYM-এর উত্তরকন্যা অভিযান ঘিরে সোমবার সকালে প্রস্তুতি সারা দুপক্ষেরই। নবান্ন অভিযানের অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে প্রস্তুতি নিয়েছে বিজেপি ও প্রশাসন দুপক্ষই। শিলিগুড়ি শহর যেমন মুড়ে গিয়েছে গেরুয়া পতাকায় তেমনই পালটা একের পর এক ব্যারিকেড বানিয়েছে পুলিশ। ইতিমধ্যে শিলিগুড়ি পৌঁছেছেন দিলীপ ঘোষ। বিজেপির কর্মসূচি ঘিরে টানটান উত্তেজনা শহরে। 

নবান্ন অভিযানের মতো উত্তরকন্যা অভিযানও একাধিক দিক থেকে করবে বিজেপি। ফলে পুলিশি প্রস্তুতিতে বাড়তি জোর দিয়েছেন প্রশাসনের কর্তারা। শহরের জলপাই মোড় ও ফুলবাড়ি মোড় থেকে শুরু হবে অভিযান। তার আগে সংক্ষিপ্ত বক্তব্য রাখবেন বিজেপি নেতারা। দুদিক থেকে দুই মিছিল এসে তিনবাতি মোড়ের কাছে উত্তরকন্যায় ঢোকার চেষ্টা করবে। 

জলপাই মোড়ের মিছিলে নেতৃত্ব দেবেন দলের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সঙ্গে থাকবেন বিজেপি যুব মোর্চার সর্বভারতীয় সভাপতি তেজস্বী সূর্য, সংগঠনের রাজ্য সভাপতি সৌমিত্র খাঁ। ফুলবাড়ির মিছিলের নেতৃত্বে থাকবেন কৈলাস বিজয়বর্গীয়। সঙ্গে থাকবেন মুকুল রায় ও শঙ্কুদেব পন্ডা।

বিজেপি কর্মী-সমর্থকদের রুখতে একাধিক ব্যারিকেড তৈরি করেছে পুলিশ – প্রশাসন। মোতায়েন করা হয়েছে প্রচুর পুলিশকর্মী ও আধিকারিক। রয়েছে জলকামান, RAF ও রোবোকপ। 

এদিন সকালে বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় শিলিগুড়িতে দাঁড়িয়ে বলেন, ‘রাজ্যে আইন-শৃঙ্খলা বলে কিছু নেই। খুন – ধর্ষণ রোজের ঘটনা হয়ে গিয়েছে। সঙ্গে দলীয় কর্মীদের ওপরে লাগাতার চলছে তৃণমূলের অত্যাচার। এমনকী উত্তরকন্যার নামে উত্তরবঙ্গের মানুষকে প্রতারণা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই ভবনে রাজ্য সরকারের সমস্ত দফতরে কার্যালয় থাকার কথা বললেও এখনো চালু হয়েছে মাত্র ১টি দফতর। হওয়ার মধ্যে হয়েছে একটা বাড়ি।’

 

বন্ধ করুন