বাংলা নিউজ > বাংলার মুখ > অন্যান্য জেলা > Primary TET 2017 Result: টেটের ফলাফল কবে? বড়সড় ইঙ্গিত পর্ষদের
আগামী মাসেই প্রকাশিত হতে পারে ২০১৭ সালের প্রাথমিক টেটের ফলাফল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)
আগামী মাসেই প্রকাশিত হতে পারে ২০১৭ সালের প্রাথমিক টেটের ফলাফল। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

Primary TET 2017 Result: টেটের ফলাফল কবে? বড়সড় ইঙ্গিত পর্ষদের

  • চলতি বছরের ৩১ জানুয়ারি প্রাথমিক টেট হয়েছিল।

আগামী মাসেই প্রকাশিত হতে পারে ২০১৭ সালের প্রাথমিক টেটের ফলাফল। যে পরীক্ষা চলতি বছরের ৩১ জানুয়ারি হয়েছিল। তবে বিষয়টি নিয়ে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি। 

বুধবার পর্ষদের ওয়েবসাইটে www.wbbpe.org-এ 'অ্যানসার কি' প্রকাশ করা হয়েছে। তা নিয়ে কোনও অভিযোগ থাকলে আগামী সাতদিনের মধ্যে (যেদিন আপলোড করা হয়েছে, সেদিন থেকে সাতদিন)  জানাতে হবে। সেই সব অভিযোগ লিখে জমা দিতে হবে ড্রপবক্সে। প্রত্যেক কর্মদিবসে সকাল ১১ টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত সেই প্রক্রিয়া চলবে। 

পর্ষদের সেই ঘোষণার পর থেকেই একাধিক মহলের ধারণা, শীঘ্রই প্রকাশিত হতে চলেছে প্রাথমিক টেটের ফলাফল। কিন্তু আগামী মাসের মাঝামাঝি কেন বলা হচ্ছে? ওই মহলের দাবি, পর্ষদের সভাপতি হিসেবে মানিক ভট্টাচার্যের মেয়াদ সেপ্টেম্বরে শেষ হচ্ছে। তাই সেপ্টেম্বরের মধ্যেই ফল প্রকাশ করা হতে পারে বলে দাবি সংশ্লিষ্ট মহলের। বিশেষত ইতিমধ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, পুজোর আগেই ১০,৫০০ প্রাথমিক শিক্ষককে নিয়োগ করা হবে। আগামী বছর মার্চের মধ্যে প্রাথমিক স্কুলে আরও ৭,৫০০ শিক্ষক চাকরি পাবেন। মুখ্যমন্ত্রীর বেঁধে দেওয়া সময়সীমার মধ্যে নিয়োগ প্রক্রিয়া সেরে ফেলতে আগামী মাসেই ফলাফল প্রকাশ করা হবে বলে মত সংশ্লিষ্ট মহলের।

উল্লেখ্য, জুনে পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে জানানো হয়, মুখ্যমন্ত্রীর ঘোষণা মতো পুজোর আগেই ২০১৭ সালের প্রাথমিক টেটের পরীক্ষার ফল প্রকাশ করা হবে। ফল প্রকাশের আগেই পর্ষদের ওয়েবসাইটে www.wbbpe.org-এ প্রকাশিত হবে উত্তর (অ্যানসার কি)। সেইসঙ্গে পর্ষদের তরফে বলা হয়, ‘পর্ষদের বিজ্ঞপ্তির উপর ভরসা রাখুন। মেধার ভিত্তিতে যাঁরা উত্তীর্ণ হবেন, তাঁরাই নিয়োগপত্র পাবেন।’

বন্ধ করুন